ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধূমপান ছাড়তে খাঁচা দিয়ে নিজের মাথা, মুখ আটকে দিলেন যুবক!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৯, ১ মে ২০২৩  

ধূমপান ছাড়তে খাঁচা দিয়ে নিজের মাথা, মুখ আটকে দিলেন যুবক!

ধূমপান ছাড়তে খাঁচা দিয়ে নিজের মাথা, মুখ আটকে দিলেন যুবক!

ধূমপান ছাড়ব, ছাড়ব করেও অনেকে এই নেশা থেকে নিজেকে মুক্ত করতে পারেন না। কেউ ছেড়ে দিলেও আবার কোনও না কোনও অজুহাতে মুখে তুলে নেন সিগারেট। প্যাকেটের পর প্যাকেট ধোঁয়ায় উড়ে যায়। কিন্তু ধূমপানের নেশাকে পুরোপুরি দূর করতে পারেন না বেশির ভাগই। এমনও নেশাকে দূর করতে গিয়ে আর এক নেশায় জড়িয়ে পড়েছেন।

কিন্তু কখনও শুনেছেন, ধূমপান ছাড়তে নিজের মাথা, মুখ খাঁচা দিয়ে আটকে দিয়েছেন। শুধু আটকে দেওয়াই নয়, সেই খাঁচায় আবার তালাও লাগিয়েছেন। এমনকি সেই তালার চাবি পরিবারের সদস্যদের হাতে তুলে দিয়েছেন যাতে ইচ্ছা করলেও যখন তখন ওই তালা খুলে ধূমপান করতে না পারেন। বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও, তুরস্কের এক যুবক এ কাজটাই করেছেন।তুরস্কের সংবাদপত্র হুরিয়ত ডেইলি-র প্রতিবেদন অনুযায়ী, ওই যুবকের নাম ইব্রাহিম ইউসেল। ঘটনাটি অনেক পুরনো। তবে আবার ভাইরাল হয়েছে ইব্রহিমের সেই ছবি। ২০১৩ সালে এই ছবিটি প্রকাশ্যে এসেছিল। সেই সময় দাবি করা হচ্ছিল ওই ব্যক্তি রাশিয়ার। যদিও পরে জানা গিয়েছে, তিনি রুশ নাগরিক নন, এক জন তুর্কি।

ওই প্রতিবেদন অনুযায়ী, ইব্রাহিম দিনে কয়েক প্যাকেট সিগারেট খেতেন। কিন্তু তার বাবার মৃত্যুর পর সিগারেট থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেন। ইব্রাহিমের বাবার মৃত্যু হয়েছিল ফুসফুসের ক্যানসারে। তা দেখে সিগারেট ছাড়ার কথা ভাবেন ইব্রাহিম।

কিন্তু ছাড়ব বললেই তো আর ছাড়া যায় না! ফলে সমস্যায় পড়তে হয় ইব্রাহিমকে। কিন্তু সিগারেট যে তাকে ছাড়তেই হত। তাই এমন কিছু একটা করতে চাইছিলেন যাতে সিগারেট খাওয়া পুরোপুরি ছেড়ে দিতে পারেন। তখনই তার মাথায় আসে হেলমেটের কথা। আর সেই হেলমেট থেকেই অনুপ্রেরণা নিয়ে একটি খাঁচা বানিয়ে ফেলেন। সেটি মাথায় পরে নেন। সেই খাঁচায় আবার তালাও লাগিয়ে দেন। চাবি তুলে দেন পরিবারের হাতে। ইব্রাহিমের এই ‘কৃচ্ছ্রসাধন’ দেখে হতবাক নেটাগরিকরা।

সর্বশেষ
জনপ্রিয়