ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নবীন আনসারদের দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে আত্মনিয়োগ করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ১১ জুন ২০২২   আপডেট: ০৯:৩১, ১১ জুন ২০২২

সংগৃহীত

সংগৃহীত

মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার ২২তম ব্যাচের (পুরুষ) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গতকাল শুক্রবার (১০ জুন) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে নবীন ব্যাটালিয়ন আনসারদের ৬ মাসের এ মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নবীন ব্যাটালিয়দের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে হবে। নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কতর্ব্য সঠিকভাবে পালন করে আপনারা দেশ এবং জাতির সার্বিক উন্নয়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবেন।

তিনি বলেন, প্রশিক্ষণলদ্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আপনারা অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যাবেন। সুশৃঙ্খল বাহিনীর গর্বিত সদস্য হিসেবে পেশাগত ক্ষেত্রে আত্মনিবেদিত থেকে একটি মর্যাদাসীন ও সুদৃঢ় অবস্থানে এ বাহিনীকে দাঁড় করাতে বলিষ্ঠ ভূমিকা রাখবেন।

সুশৃঙ্খল প্রশিক্ষণ আয়োজন ও পরিচালনার জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকসহ প্রশিক্ষণের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও প্রশিক্ষককে আন্তরিক ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে তিনি কৃতী ও চৌকস প্রশিক্ষণার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। মৌলিক প্রশিক্ষণে মো. সাগর আলী শ্রেষ্ঠ ড্রিল, শরিফুল ইসলাম শ্রেষ্ঠ ফায়ারার এবং মো. গুলজার আলী চৌকস প্রশিক্ষণার্থী ব্যাটালিয়ন আনসার হিসেবে প্রথম স্থান অধিকার করেন। পরে সংঘবদ্ধ মার্চ পাস্টের মধ্য দিয়ে কুচকাওয়াজের সমাপ্তি ঘটে।

এদিন ৪৪২ জন নবীন ব্যাটালিয়ন আনসার ৬ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচাকাওয়াজে অংশ নেন। কুচাকাওয়াজের শুরুতেই একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম তার সঙ্গে উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণার্থীরা ছয়টি সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ছাড়াও বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক, কমান্ড্যান্ট, উপ-মহাপরিচালক (প্রশাসন), উপ-মহাপরিচালক (অপারেশনস)-সহ সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়