ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নান্দাইলে বিনামূল্যে স্বাস্থ্য শিক্ষা প্রদান ও ঔষধ বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৪, ২৫ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামে মাহবুব সিদ্দিকীয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের বিনামূল্যে প্রয়োজনীয় স্বাস্থ্য শিক্ষা প্রদান করা হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদের তত্বাবধানে ৫৯ জন শিক্ষার্থী ও ২০ জন অন্যান্য সেবা প্রত্যাশীদের স্বাস্থ্য সেবা এবং প্রয়োজনীয় ঔষধ বিনামূল্যে বিতরণ করা হয়। 

এর মধ্যে শিশু শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা করা, ওজন মাপা, কৃমিনাশক ও ভিটামিন বি কমপ্লেক্স ট্যাবলেট এবং খাবার স্যালাইন বিনামূল্যে প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ এস এম সোহেল রানা, আইটি ফোকাল পারসন মেডিকেল অফিসার ডাঃ মোঃ আব্দুল্লাহ,শেরপুর ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ আজিজুল হাকিম ভুঁইয়া ও এসআইটি মোঃ আহসান উদ্দিন আকন্দ সোহাগ প্রমুখ। 

উল্লেখ্য আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা জাইন সিদ্দিকীর আপন চাচার নামে মাহবুব সিদ্দিকিয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসাটি প্রতিষ্ঠিত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ বলেন, যেহেতু জাইন সিদ্দিকীর পিতা মাতা উভয়েই বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকার চিকিৎসক তাই তাদের প্রতি কৃতজ্ঞতা স্বরুপ এই বিশেষ সেবা কার্যক্রম প্রদান করেছি। মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের এপিএস জাইন সিদ্দিকীর ফুফু জনাবা নাহিদা পারভীনের অনুমোদনক্রমে এ কার্যক্রম পরিচালিত হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়