ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নারী দিবসের উপহার যেমন হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৯, ৮ মার্চ ২০২১  

অনলাইন ছবি

অনলাইন ছবি

সারা বিশ্বে ৮ মার্চ-কে আন্তর্জাতিক নারী দিবস বলে ঘোষণা করা হয়েছে। এই দিনটিকে শুধুমাত্র নারীদের জন্যই উৎসর্গ করা হয়েছে। তবে নারীদের পক্ষে এই দিনটি অর্জন করা এতো সহজ ছিল না। অনেক ত্যাগের বিনিময়েই পাওয়া নারীদের জন্য আজকের এই দিনটি।

পৃথিবীতে নারী কখনো মা হয়ে, কখনো বোন হয়ে, কখনো প্রেমিকা আবার কখনো অর্ধাঙ্গী রূপে জন্ম নিয়েছে। পৃথিবীর অনেক কঠিন দায়িত্ব নারীদেরও সামলাতে হয়। এক কথায় সুখের মন্ত্র যেন তাদেরই হাতে।

নিশ্চয়ই ভাবছেন, নারী দিবস উপলক্ষে আপনার বন্ধু, সহকর্মী কিংবা পরিবারের সদস্য প্রিয় নারীকে কী উপহার দেবেন? আজকের প্রতিবেদনে আপনার জন্য থাকছে এমন কিছু আইডিয়া, যা আপনাকে এই সমস্যার সহজ সমাধান দেবে। চলুন জেনে নেয়া যাক নারী দিবস উপলক্ষে আপনার প্রিয় নারী বন্ধু, সহকর্মী কিংবা পরিবারের সদস্যকে কি উপহার দেবেন-

>> উপহারের কথা চিন্তা করলে প্রথমেই মাথায় আসে ফুল কিংবা চকলেটের কথা। তাছাড়া নারীরা ফুল ও চকলেট ভালোবাসেন। তাই এদিন প্রিয় নারীকে শুভেচ্ছা জানাতে কিংবা উপহার হিসেবে একগুচ্ছ তাজা ফুল অথব একটি সুন্দর বক্সে চকলেট সাজিয়ে উপহার দিতে পারেন।   

>> হাতে তৈরি কার্ডে সম্মান ও ভালোবাসাসূচক উক্তি লিখে উপহার দিতে পারেন বন্ধু, মা অথবা সহকর্মীকে।

>> হ্যান্ডব্যাগ নারীদের জন্য ভীষণ প্রয়োজনীয় একটি অনুষঙ্গ। তাই সুন্দর একটি হ্যান্ডব্যাগ উপহার হিসেবে কিনে দিতে পারেন।

>> নারীরা যেহেতু নিজেদের সাজাতে ভালোবাসেন, তাই এদিন প্রিয় নারীকে তার পছন্দের অর্নামেন্ট উপহার দিতে পারেন।

>> এদিন প্রিয় নারীকে আপনি শাড়ি কিংবা পছন্দের পোশাক উপহার দিতে পারেন।

>> বাসায় বা অফিসের ডেস্কে অনেক নারীই ইনডোর প্ল্যান্ট বা গুডলাক প্ল্যান্ট রাখেন। প্রিয় নারীকে বা অফিসের নারী সহকর্মীকে উইশ করতে দিতে পারেন এমন কোনো প্ল্যান্ট।

>> নিজের সুখময় স্মৃতি ছবিতে ধরে রাখতে কে না চান। নারী দিবসের উপহার হতে পারে আকর্ষণীয় একটি ফটোফ্রেম। সম্ভব হলে তার নাম খোদাই করা ফ্রেম উপহার দিতে পারেন অথবা নিজের সঙ্গে তোলা চমৎকার কোনো ছবি এঁটে দিতে পারেন।

>> নারী বন্ধু বা সহকর্মীর ক্যারিকেচার বানিয়ে উপহার দিতে পারেন। অথবা ওয়ান্ডার ওম্যানের মতো জনপ্রিয় নারী কমিক চরিত্রের খেলনায় ছবি জুড়ে দিয়ে উপহার দিতে পারেন তাকে।

>> তার ছবি জুড়ে দিয়ে তাকে একটি সুন্দর চায়ের মগও উপহার দিতে পারেন।

>> আপনার প্রিয় নারী যদি ভ্রমণপ্রিয় হয়ে থাকে, তবে তাকে  ট্রাভেল ওয়ালেট উপহার দিতে পারেন। এতে তার আইডিসহ সব কার্ড, কয়েন, ফটো রাখতে পারবেন তিনি।

>> নারী দিবস উপলক্ষে মা অথবা পরিবারের সদস্য নারীদের তাদের প্রয়োজনীয় এমন কিছু উপহার দিতে পারেন। সেটা হতে পারে চশমার ফ্রেম, পারফিউম, পোশাক অথবা ডায়েরি।

সর্বশেষ
জনপ্রিয়