ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নারীর মন জয় করতে চান? জেনে নিন কৌশলগুলো

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ৯ মার্চ ২০২৩  

নারীর মন জয় করতে চান? জেনে নিন কৌশলগুলো

নারীর মন জয় করতে চান? জেনে নিন কৌশলগুলো

আপনি যদি কোনো নারীর মন জয় করতে চান, তাহলে প্রথমেই তার প্রতি প্রশংসা প্রকাশের দিকে গুরুত্ব দিন। কারণ, মানুষ মাত্রই প্রশংসাপ্রেমী। আর নারী; সে তো আরো বেশি। নিজের একটু প্রশংসা শুনতে ভালোবাসে তারা। আর প্রশংসাটা যদি হয় প্রিয়জন থেকে পাওয়া তবে তো কথাই নেই।

ভালোবাসার সম্পর্কে সঙ্গীর করা প্রশংসাকে গুরুত্ব দেন অপরপক্ষ। অনেক পুরুষ মনে করেন সঙ্গীর দৈহিক গঠন, তাকানোর ধরণ, পোশাক নির্বাচন ইত্যাদি নিয়ে প্রশংসা করলে সঙ্গী বেশি খুশি হন। আধুনিক নারীরা কিন্তু এসব বিষয়ে প্রশংসা কামনা করেন না। তবে কোন প্রশংসাগুলো শুনতে চান তারা? চলুন জেনে নেয়া যাক-

মতামতের প্রশংসা করুন: যেকোনো কাজে বা যেকোনো বিষয়ে আপনার সঙ্গী কি মত দিল তার প্রশংসা করুন। অর্থাৎ কোনো সমস্যা সমাধানে তার বুদ্ধির তারিফ করুন। সে ভুল করলে তার ভুল বুঝিয়ে দিন। এর ফলে আপনারা দুজনে যেকোনো বিষয়ে খুব ভালো সিদ্ধান্ত নিতে পারবেন।

বুদ্ধিমত্তার প্রশংসা করুন: সঙ্গীর বুদ্ধিমত্তা সম্পর্কে প্রশংসা করুন। চোখের কাজল, ঠোঁটের হাসি এসবের প্রশংসার চেয়ে নারীরা বুদ্ধিমত্তার প্রশংসাকে বেশি মূল্যায়ন করে থাকে। সে জীবনে যে কাজগুলো করতে উৎসাহী তার প্রশংসা করুন। এ ছাড়া তার পেশাগত সাফল্য, ড্রাইভিং দক্ষতা, ফিটনেস লেভেল, তার ইতিবাচক দৃষ্টিভঙ্গি বা অন্য কোনো প্রতিভা থাকলে তারও প্রশংসা করুন। এতে করে তিনি নিজের ব্যাপারে আরো আত্মবিশ্বাসী হবে সে সাথে আপনিও তার কাছে আকর্ষণীয় হয়ে উঠবেন।

শতভাগ নিখুঁত বলা থেকে বিরত থাকুন: এ জগতের কেউই শতভাগ নিখুঁত নয়। তাই, সঙ্গীর প্রশংসা করতে গিয়ে প্রতি কাজের প্রশংসা করবেন না। সে ভুল করতেই পারে, ভালোবেসে তার ভুল ধরিয়ে দিন। তার কোনো সিদ্ধান্তে দ্বিমত থাকলে তাকে বুঝিয়ে বলুন। নিজের খুঁটিনাটি ভুলভুলো সঙ্গী ধরে দিক এমনটাই চান সব নারী।

ব্যক্তিত্বের প্রশংসা করুন: আধুনিক নারীরা বেশ ব্যক্তিত্বসম্পন্ন হয়ে থাকেন। তার প্রশংসা করলে পোশাকের প্রশংসা না করে পোশাক নির্বাচনে তার দক্ষতার প্রশংসা করুন। তার হাসির প্রশংসা না করে হাসিসুলভ আচরণের তারিখ করুন। যেকোনো নারী জানেন কি করে নিজের জীবনকে পরিচালিত করবেন। আপনি বরং তার এই পরিচালনার ইচ্ছাটাকে সমর্থন করে প্রশংসা করুন। তার কাছে নিজেও ব্যক্তিত্বসম্পন্ন ব্যক্তি হিসেবে বিবেচিত হবেন।

তাকে অনন্য ভাবুন: প্রত্যেক ব্যক্তিই একে অন্যের চেয়ে আলাদা হয়। তাই একজনকে আরেকজনের সঙ্গে তুলনা করা তার প্রতি অসম্মান প্রদর্শন ছাড়া আর কিছু নয়। আপনার সঙ্গীকেও অন্য কোনো নারীর সঙ্গে তুলনা করবেন না। বরং তাকে বোঝান সে অন্যদের থেকে আলাদা। তার কিছু ভালো দিক রয়েছে যা অন্যদের নেই। এতে করে সে আত্মবিশ্বাস পাবে এবং আপনাকেও ভরসা করবে।

মাত্রার বেশি প্রশংসা থেকে দূরে থাকুন, হিতে বিপরীত ঘটতে পারুন। বরং, ভালো মন্দ মিলিয়েই সঙ্গীকে ভালোবাসুন।

সর্বশেষ
জনপ্রিয়