ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পদ্মাসেতু প্রধানমন্ত্রীর সাহসিকতা ও সততার উজ্জ্বলতম উদাহরণ: ডা. এস এ মালেক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১২, ১৯ জুন ২০২২  

পদ্মাসেতু

পদ্মাসেতু

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। পদ্মাসেতু তার (শেখ হাসিনা) সাহসিকতা, সততা ও সক্ষমতার উজ্জ্বলতম উদাহরণ। 

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ‘সাহসিকতা ও সততার পদ্মাসেতু’ শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও সিনিয়র সাংবাদিক অজিত কুমার সরকার।

মূল প্রবন্ধের ওপর আলোচনায় অংশ নেন- বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ড. আবুল বারকাত ও প্রেসিডিয়াম সদস্য ড. আ জ ম শফিউল আলম ভূঁইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক।

ডা. এস এ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সৎ রাষ্ট্রনেতাদের একজন। তিনি সৎ বলেই পদ্মাসেতু প্রকল্পে বিশ্বব্যাংকের দুর্নীতির অভিযোগের ব্যাপারে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তাদেরকেই তা প্রমাণ করতে বলেছিলেন। তার সাহসিকতা, সততা ও দূরদর্শিতার কাছে দেশি-বিদেশি ষড়যন্ত্র নস্যাৎ হয়ে যায়। বাংলাদেশ নিজস্ব অর্থে পদ্মাসেতু প্রকল্প বাস্তবায়ন করে অর্থনৈতিক সক্ষমতার উজ্জ্বলতম উদাহরণ সৃষ্টি করতে সক্ষম হয়েছে।

মূল প্রবন্ধে অজিত কুমার সরকার বলেন, পদ্মাসেতুকে কেন্দ্র করে ষড়যন্ত্রের জাল বোনা হয় ২০১৪ সালের জানুয়ারির জাতীয় নির্বাচনকে সামনে রেখে। তাতে যুক্ত হয় দেশের বিরোধী রাজনীতিক, সুশীল সমাজের কতিপয় ব্যক্তি এবং আন্তর্জাতিক একটি মহল। তাদের লক্ষ্য ছিল পদ্মাসেতু প্রকল্পকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কপালে দুর্নীতির কলঙ্ক  এঁকে দিয়ে ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত করা।

সর্বশেষ
জনপ্রিয়