ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পরামর্শক খাতের গ্রহণযোগ্যতা বাড়ছে: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১০:১৮, ৫ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা উন্নয়নের পথে অনেক অগ্রসর হয়েছি। আমাদের এই উন্নয়ন খাতের অংশীদার অনেকেই। তবে এতে পরামর্শকদের ভূমিকা অনস্বীকার্য। আমরা যেসব কাজ করি তা সফল করার দায়িত্ব অনেকাংশে পরামর্শকদের। এই খাতের গ্রহণযোগ্যতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি গত শনিবার (৪ জুন) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট কনসালটেন্ট বাংলাদেশ (আইএমসিবি) আয়োজিত ‘ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্ট কনসালটেন্ট ডে-২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী বলেন, কনসালটেন্টদের জ্ঞান-বিজ্ঞান অত্যন্ত সমৃদ্ধ। বর্তমান সরকারও অত্যন্ত আধুনিক মন-মানসিকতার পরিচয় দিচ্ছে। আধুনিক তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানের সঙ্গে তাল মিলিয়ে চলতে আমরা বদ্ধপরিকর।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের সরকার আধুনিক মন মানসিকতার পরিচয় দিয়েছে। পরামর্শক খাতে ডিমান্ড বাড়ছে। আপনারা গ্রহণযোগ্য দাবি নিয়ে আসলে আমি সংশ্লিষ্ট জায়গায় পৌঁছে দেবো।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব ও ক্লাইমেট ভালনারেবল ফোরামের বিশেষ দূত আবুল কালাম আজাদ বলেন, এখন মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৮২৪ ডলার। প্রবৃদ্ধি বেড়ে সাড়ে ৭ শতাংশ। রিজার্ভ ভালো। বিদ্যুৎ উৎপাদন ৫ হাজার থেকে বেড়ে ২৫ হাজার মেগাওয়াট। সরকার ও পরামর্শক মিলেই এই উন্নয়ন হয়েছে। পরামর্শকদের পরিচ্ছন্ন পরামর্শে সরকার নানা খাতে উন্নয়ন করেছে।

আইএমসিবি চেয়ারম্যান এম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএমসিবির সদস্য নজরুল ইসলাম, সাবেক সভাপতি ওয়াজির আলম, সহ-সভাপতি সৈয়দ আহমেদ আলী, প্রধান উপদেষ্টা প্রফেসর ড. আব্দুর রব প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়