ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফেসবুকে অপপ্রচার : স্বীকারোক্তিমূলক জবানবন্দি সোহেলের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ৯ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট, জঙ্গিবাদী ছবি আপলোড, জঙ্গিবাদ প্রচারের চেষ্টা ও ধর্মের অপব্যাখ্যা প্রচার করার অভিযোগে সোহেল শেখ আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। 

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। বুধবার সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন।  এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে, শনিবার রাত ১১ টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার শ্যামলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় তার কাছ হতে ১ টি মোবাইল ও ১ টি সিম উদ্ধার করা হয়।

উল্লেখ্য, সরকারি দায়িত্ব পালন হিসেবে গত ১ মার্চ ২০২১ হতে ৬ জুন ২০২১ পর্যন্ত সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস ডিভিশনের সাইবার ইন্টেল টিম অনলাইন মনিটরিং করছিল। মনিটরিংকালে দেখতে পায়, Khalid Ibn Walid (Facebook Profile Link: https://www.facebook.com/shohagrana.rana.524) নামীয় ফেসবুক আইডি হতে বিভিন্ন উস্কানিমূলক ও জঙ্গিবাদী ছবি আপলোড করে আইন শৃঙ্খলা অবনতিসহ জঙ্গিবাদ প্রচারের চেষ্টা করছে।

এ আইডি হতে সে দেশকে অস্থিতিশীল করা, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও আইন শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে মিথ্যা তথ্য ও বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার ও রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের নাম-পরিচয় গোপন করে ছদ্মবেশ ধারণ করে রাষ্ট্রবিরোধী মিথ্যা ভিত্তিহীন গুজব প্রচার করে আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোর অপপ্রয়াস চালাতো। এ ঘটনায় রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়