ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

বরিশাল সিটি নির্বাচনেও তাচ্ছিল্যের শিকার বিএনপির হাইকমান্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ২ জুন ২০২৩  

বরিশাল সিটি নির্বাচনেও তাচ্ছিল্যের শিকার বিএনপির হাইকমান্ড

বরিশাল সিটি নির্বাচনেও তাচ্ছিল্যের শিকার বিএনপির হাইকমান্ড

গাজীপুর সিটি নির্বাচনে আজীবন বহিষ্কার করেও নেতৃবৃন্দকে ঠেকাতে পারেনি বিএনপির হাইকমান্ড। বরিশালেও কাজ হচ্ছে না তারেক রহমানের হুমকি-ধামকি। দলটির বেশিরভাগ নেতাকর্মীই নির্বাচনমুখী। বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মেয়র ও কাউন্সিলর পদে অংশ নিচ্ছেন বিএনপি ও সহযোগী সংগঠনের সাবেক ও বর্তমান ২১ নেতা-কর্মী। প্রতীক পাওয়ার পর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু করেছেন তারা।

নির্বাচনমুখী নেতৃবৃন্দ নিয়ে বিপাকে থাকা বিএনপি দলের চেইন অব কামন্ড ঠিক রাখতে হার্ডলাইনে গিয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় গাজীপুরের ২৯ নেতাকে আজীবন বহিষ্কার করেছে দলটি। এমন কঠোর শাস্তিকেও গুরুত্ব দেয়নি বরিশাল বিএনপির নেতারা। বরিশাল সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত নির্বাচনী এলাকা। হাইকমান্ডের কথা শুনছে না কেউ। স্থানীয় বিএনপির সিনিয়র নেতারাও তাদের প্রচারণায় অংশ নিচ্ছেন। তবে জানা গেছে, বরিশালের অবাধ্য নেতাদেরও আজীবন বহিষ্কার করার প্রস্তুতি নিচ্ছে দলটির হাইকমান্ড।

বিএনপির একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব সিটি নির্বাচনে মেয়র কিংবা কাউন্সিলর পদে দলগতভাবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সিটি নির্বাচনের শুরু থেকেই নেতা-কর্মীদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার কথা বলছে দলটি। সিদ্ধান্ত অমান্য করে কেউ প্রার্থী হলে তাকে দল থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গাজীপুরে করা হয়েছে। বরিশালেও করা হবে। খুলনা, রাজশাহী এবং সিলেটেও করা হবে।

এদিকে বরিশাল সিটি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা এক জোট হয়ে বলছেন, দল বহিষ্কার করে দলের সিদ্ধান্ত নেবে। আমরা নির্বাচনে অংশ নিয়ে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। লন্ডনের কথামতো রাজনীতি করলে আর কিছু দিন পর বিএনপি নামটাই মানুষ ভুলে যাবে।

সর্বশেষ
জনপ্রিয়