ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বলাৎকার ইস্যুতে জামায়াতকে ধুয়ে দিলেন মির্জা ফখরুল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২২, ১৩ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সম্প্রতি পাবনার চাটমোহরে শিশু বলাৎকারের অভিযোগে শমশের আলী (৭০) নামে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। এমন ঘটনায় তোলপাড় সৃষ্টি হলে পরে জানা যায়, ধর্ষক শমশের আলী পাবনা জামায়াতের একনিষ্ঠ কর্মী। দেশের জনগণ এ ঘটনার দায়ভার জামায়াত ও তাদের জোটভুক্ত দল বিএনপি কিন্তু বললে বিপত্তি দেখা দেয়। কারণ বিএনপি এ ঘটনার দায় নিতে অস্বীকৃতি জানায়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পাবনায় শিশু বলাৎকারের দায় জামায়াতে ইসলামীকে নিতে হবে। দুই দিন পর জামায়াতের কর্মীদের দ্বারা একটি শিশু বলৎকার হবে এবং তার প্রতিটির দায় বিএনপিকে নিতে হলে বিষয়টি অযৌক্তিক। এরআগে মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ডে জামায়াত জড়িত থাকলেও সেখানে জোর করে বিএনপিকে জড়ানোর চেষ্টা করা হয়। বিষয়টি অগ্রহণযোগ্য। বিএনপি জামায়াতকে স্বচ্ছ রাজনীতির পথে আনতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। জামায়াতে ইসলামীর সঙ্গে জোট বেঁধে আমরা অপরাধ করেছি। যার মাশুল হাড়ে হাড়ে টের পাচ্ছি।

বিএনপির মহাসচিব এ সময় শিশুদের উদ্দেশে বলেন, আমরা ব্যর্থ হয়েছি তোমাদের নিরাপত্তা দিতে। তারপরও আমি একটি সুন্দর দেশের স্বপ্ন দেখি। শুধু জামায়াত নয়, এ দেশে অপরাধ যারা করেছে তাদের বিচার হোক আমিও তা চাই। আমি স্বপ্ন দেখি, এই বাংলাদেশ একটা সুন্দর ও সমৃদ্ধির দেশ হবে, যেখানে শিশুরা নির্ভয়ে বিচরণ করবে। কোথাও কারো উপরে মৌলবাদীদের আঘাত আসবে না।

মির্জা ফখরুলের এমন জামায়াতবিরোধী মনোভাবের প্রেক্ষাপটে রাজনৈতিক মহলে গুঞ্জন উঠেছে, বিএনপির সঙ্গে জামায়াতের যে দূরত্ব সৃষ্টি হয়েছে এবং জামায়াতের বৈরি আচরণ যে বিএনপির জন্য ক্ষতির কারণ হয়েছে সেই অবস্থান জানান দিতেই এই প্রথম মির্জা ফখরুল এমন স্পষ্টভাষী হয়ে উঠেছেন।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, হঠাৎ বিএনপির কাছ থেকে নিজেকে সরিয়ে নিতে জামায়াতের যে প্রয়াস তাতে বিএনপি খুশি নয়। জামায়াতের ২০ দলীয় জোট ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে বিএনপিকে রাজনৈতিক মহলে হেয়প্রতিপন্ন হতে হয়েছে। এটা একটি রাজনৈতিক কৌশলও বটে। যেন জনগণ বিএনপিকে জামায়াতমুক্ত ভাবতে শুরু করে।

সর্বশেষ
জনপ্রিয়