ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বহিষ্কৃতরাও আর ফিরতে চায় না বিএনপিতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৩, ১৩ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

গত পৌরসভা নির্বাচনের সময় বিএনপির কেন্দ্র থেকে তৃণমূলের একাধিক নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছিল। নেতৃত্ব সংকটের কারণে বর্তমানে তাদের দলে ফেরাতে চাইছে বিএনপি। তবে দলে ফিরতে অনীহা প্রকাশ করেছেন বহিষ্কৃত নেতাকর্মীরা।

বহিষ্কার হওয়ার আগে কেন্দ্রের কাছে নিজেদের জনপ্রিয়তার তথ্য বারবার জানিয়েছিলেন তারা। কিন্তু এরপরও পৌর নির্বাচনে মনোনয়ন পাননি তৃণমূলের এসব নেতা। তাই দলীয় নিয়ম ভেঙে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন। ফলে বিএনপি থেকে তাদের বহিষ্কার করা হয়।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তৃণমূলের এসব নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে হাইকমান্ডে আলোচনা চলছে। এতে বহিষ্কৃত নেতাদের সবাইকেই স্বপদে ফিরিয়ে নেয়ার কথা বলা হচ্ছে। তবে আত্মসম্মানের প্রশ্নে বহিষ্কৃতদের অধিকাংশই দলে ফিরতে অসম্মতি জানিয়েছেন।

সূত্র আরো জানায়, অনেকে রাজনীতি ছেড়ে ব্যবসায় মনোযোগ দিয়েছেন। এর ফলে তারা আর রাজনীতির মধ্যে ঢুকতে চান না। এতে স্থানীয় পর্যায়ে প্রভাবশালী নেতাদের হারিয়ে ফেলেছে বিএনপি।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা যুবদল (সাবেক) সহ-সভাপতি লিটন আহমেদ বলেন, শুধু বিএনপি নয়, রাজনীতিতেই ফিরতে চাই না। সারাদেশে যেসব নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছিল, প্রায় সবার সঙ্গেই যোগাযোগ করেছি, তাদের অধিকাংশই আর রাজনীতিতে জড়াবেন না। অর্থাৎ যদি স্পষ্ট করে বলি তবে বলতেই হয়, পৌরসভা নির্বাচন নিয়ে দলের প্রতি আমাদের আর ভক্তি নেই।

তিনি আরো বলেন, নির্বাচনে অংশগ্রহণের অনুমতি চেয়ে আমরা যথেষ্ট অনুরোধ করেছিলাম। ব্যাপক জনসমর্থনের কথা জানিয়েছিলাম। কিন্তু কোনো কথাই কেন্দ্রীয় নেতারা কানে তোলেননি। এখন নিজেরাই আবার সিদ্ধান্ত পরিবর্তন করে আমাদের ফিরিয়ে নিতে চাইছেন। রাজনীতি খেলাঘর নয় যে, যখন ইচ্ছা গড়লাম, আর যখন ইচ্ছা ভেঙে দিলাম।

সর্বশেষ
জনপ্রিয়