ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাংলাদেশে নিরাপত্তা ও বাণিজ্য সহায়তা বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫২, ৯ জুন ২০২৩  

বাংলাদেশে নিরাপত্তা ও বাণিজ্য সহায়তা বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশে নিরাপত্তা ও বাণিজ্য সহায়তা বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশের সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক আরো বৃদ্ধি করার আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। নিরাপত্তা ও বাণিজ্যসহ বিভিন্ন ইস্যুতে এ সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান উপমুখপাত্র বেদান্ত প্যাটেল এক ব্রিফিংয়ে এ আগ্রহের কথা তুলে ধরেন।

গত বুধবার ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিং অনুষ্ঠিত হয়। সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বাইডেন প্রশাসনের কর্মকর্তা বেদান্ত প্যাটেল বলেন, গত বছর আমরা আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছি এবং চলতি ২০২৩ সালে আমরা যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ককে আরো গভীর ও উচ্চপর্যায়ে নিয়ে যেতে চাই।

তিনি বলেন, নিরাপত্তা ও দ্বিপাক্ষিক বাণিজ্যের ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে। আমরা এ সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যেতে চাই। এ ব্যাপারটিকে যুক্তরাষ্ট্র বেশ গুরুত্বও দিচ্ছে। এর আগেও এ ব্যাপারে আপনাদের কয়েকজন সহকর্মী সাংবাদিকদের সঙ্গে এ ইস্যুতে আমি আলোচনা করেছি।

বেদান্ত প্যাটেল বলেন, জলবায়ুসহ বিভিন্ন খাতে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা বাড়াতে যুক্তরাষ্ট্র আগ্রহী। তবে বর্তমানে আমরা নিরাপত্তা সহযোগিতাকে বেশি গুরুত্ব দিচ্ছি। 

সর্বশেষ
জনপ্রিয়