ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিএনপি নেতাদের বিরুদ্ধে দানের টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৩, ১৯ আগস্ট ২০২২  

বিএনপি নেতাদের বিরুদ্ধে দানের টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

বিএনপি নেতাদের বিরুদ্ধে দানের টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

বিএনপি নেতা ও স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে সাভার পৌরসভা এলাকায় একটি মসজিদের দানের টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। 

অভিযুক্ত কবির আহমেদ (৬০) সাভার পৌরসভার সবুজবাগ ওয়ার্ডের বিএনপির সভাপতি। অপরজন হলেন একই এলাকার ইউনূস মিয়া (৫৫)।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. মনির হোসেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সাভারের ছায়াবিথি এলাকার ছায়াবিথী বাড্ডা জামে মসজিদ থেকে এই টাকা ছিনিয়ে নেয়া হয়। প্রতি জুম্মাবারে সাধারণ মানুষ মসজিদে দান করেন। গত ৫ আগস্ট ও ১২ আগস্ট জুম্মাবারে প্রায় ১৭ হাজার টাকার বেশি দান করা হয়। এই টাকা মসজিদের ইমামের জিম্মায় থাকাকালীন পর্যায়ক্রমে গত ৫ ও ১২ আগস্ট ছিনিয়ে নেয় অভিযুক্তরা। পরে সাধারণ সম্পাদকের কাছে ফোন করে ইমাম ঘটনা খুলে বলেন ও বিদ্যুতের মিটারের টাকা শেষ হওয়ায় রিচার্জ করার অনুরোধ করেন।

ঘটনা শুনে অভিযুক্তদের কাছে স্থানীয় কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তার মোবাইল ফোনের মাধ্যমে টাকা ফেরত চাওয়া হয়। কিন্তু তারা সন্তোষজনক উত্তর না দিয়ে ফোন রেখে দেয়।

অভিযোগকারী মনির হোসেন বলেন, বিবাদীরা এখনো মসজিদের দান বাক্সের টাকা ফেরত না দেওয়ায় এ নিয়ে এলাকাবাসীর সঙ্গে আলোচনার পর থানায় অভিযোগ করেছি।

এ ব্যাপারে অভিযুক্ত কবির আহমেদ বলেন, দুই সপ্তাহে এই টাকা উঠেছে। টাকা আমরা স্লিপ করে রেখে দিয়েছি। গত ৫ আগস্ট ৮ হাজার ৬০০ টাকা ও ১২ আগস্ট ৯ হাজার ২০০ টাকা উঠেছে। এই টাকাটা কার কাছে আছে, এটা আমি বলতে পারবো না। আপনি সংবাদ করেন, যা ইচ্ছা করেন।

অপর অভিযুক্ত ইউনুস বলেন, এই টাকা মসজিদেই রয়েছে। মসজিদের মিটারে টাকা ছিল না বলে আমি জেনেছি। আমি সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতে বলেছি। এসব কথা জানতে আপনি বর্তমান সভাপতির সঙ্গে যোগাযোগ করুন।  

সাভার মডেল থানার এসআই মো. জাহিদুল ইসলাম বলেন, এ ধরনের একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়