ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিএনপির নেতৃত্বে একাত্তরের পরাজিত শক্তিরা উন্মাদনা শুরু করেছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৪, ২১ সেপ্টেম্বর ২০২২  

বিএনপির নেতৃত্বে একাত্তরের পরাজিত শক্তিরা উন্মাদনা শুরু করেছে : কাদের

বিএনপির নেতৃত্বে একাত্তরের পরাজিত শক্তিরা উন্মাদনা শুরু করেছে : কাদের

বিএনপির নেতৃত্বে একাত্তরের পরাজিত শক্তিরা উন্মাদনা শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকালে রাজধানীর লালবাগস্থ নবাবগঞ্জ পার্কে আয়োজিত লালবাগ থানা এবং ২৩, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ওবায়দুল কাদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে। বাংলাদেশের স্বাধীনতা হেরে যাবে, মুক্তিযুদ্ধের চেতনা হেরে যাবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থেকে অশুভশক্তির মোকাবেলা করতে হবে। এখন বিএনপির নেতৃত্বে একাত্তরের পরাজিত শক্তিরা উন্মাদনা শুরু করেছে। তাদেরকে প্রতিহত করতে হবে। আমি ঢাকাবাসী ও বাংলাদেশের জনগণকে বলবো শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করুন। যতদিন শেখ হাসিনার হাতে দেশ থাকবে ততদিন পথ হারাবে না বাংলাদেশ।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে যে সংকট চলছে তা বেশিদিন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্নভাবে চেষ্টা করে যাচ্ছেন। চিন্তা করবেন না, বাংলাদেশের কোনা সংকট হবে না। আমরা আস্তে আস্তে স্বস্তিতে ফিরে যাচ্ছি।’

পণ্যের দাম বাড়ার বিষয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘আজকে এই যে দ্রব্যমূল্যের দাম বেড়েছে, আপনাদের যে কষ্ট, সেই কষ্ট আমাদের সৃষ্টি নয়। জ্বালানির দাম সারাবিশ্বে বেড়ে গেছে। ইউক্রেন যুদ্ধ সংকটকে আরও প্রকট করেছে৷’

ওবায়দুল কাদের আরও বলেন, 'আমি বাংলাদেশের জনগণকে বলবো, আপনারা বঙ্গবন্ধু কন্যার প্রতি বারবার আস্থা রেখেছেন, ঢাকাবাসী তার প্রতি আস্থা রেখেছেন। আমি আপনাদের অনুরোধ করে বলছি, শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। আবার সুদিন আসবে।’

আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারী দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, রাজপথে আন্দোলন করতে চাইলে শান্তিপূর্ণভাবে করুন। কিন্তু আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করবেন না। রাজপথ কাউকে ইজারা দেওয়া হয়নি।

তিনি বলেন, বিএনপি আন্দোলন করার জন্য কিছু লোক নামিয়েছে। কারা কত দিন মাঠে থাকেন তা আমরাও দেখবো। গত জাতীয় নির্বাচনের সময়ে ২০ দলীয় জোটের অবস্থা ছিল জগাখিচুড়ি। এবার তাদের অবস্থা আষাঢ়ের তর্জন-গর্জনের মতো।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবেন তাদের কিন্তু শেখ হাসিনা ছাড় দিবেন না। শ্লোগান দিয়ে, বিশৃঙ্খলা সৃষ্টি করে, শক্তি প্রদর্শন করে কেউ নেতা হতে পারবেন না। যে জনপ্রিয় তিনিই নেতা হবেন।

সম্মেলনে লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক ও কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়