ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ে আজ নিজেদের প্রথম ম্যাচে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১৩:০৭, ১৮ সেপ্টেম্বর ২০২২  

বিশ্বকাপ বাছাইয়ে আজ নিজেদের প্রথম ম্যাচে নামছে বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ে আজ নিজেদের প্রথম ম্যাচে নামছে বাংলাদেশ

নারী টি-২০ বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচ খেলতে আজ মাঠে নামছে বাংলাদেশ। এই পরীক্ষায় নিগার সুলতানা জ্যোতির দল আয়ারল্যান্ডের মুখোমুখি হবে। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৯টায়।

এবার মাঠে নামার আগেই জোড়া ধাক্কা খেয়েছে টাইগ্রেস শিবির। অভিজ্ঞ পেসার ও সাবেক অধিনায়ক জাহানারা আলমকে হারিয়েছে বাংলাদেশ। চোটের কারণে খেলতে পারছেন না তিনি। এছাড়া ব্যাটার ফারজানা হক পিংকি কোভিডে আক্রান্ত হয়ে ছিটকে গেছেন।

অনেক দিন ধরেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের মাথাব্যথার কারণ ব্যাটিং। ব্যাটার ফারজানার অনুপস্থিতিতে বাংলাদেশের কাজটা কঠিন হয়ে গেছে আরো। বাংলাদেশের নারীদের মধ্যে টি-২০তে ১০০০ রান করা একমাত্র ব্যাটার এই ফারজানাই!

যদিও অধিনায়ক নিগারের নেতৃত্বে বাংলাদেশ দল বেশ আত্মবিশ্বাসী। আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপে দলকে নিয়ে যেতে বদ্ধপরিকর তিনি।

বাংলাদেশ এই বিশ্বকাপ বাছাইপর্বে ‘এ’ গ্রুপে আছে। গ্রুপের বাকি দলগুলো হচ্ছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। এই গ্রুপ তো বটেই, বাংলাদেশের নারীরা পুরো বিশ্বকাপ বাছাইয়ের দলগুলোর মধ্যেই আছে সর্বোচ্চ অবস্থানে। ‘বি’ গ্রুপে লড়বে জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত।

দুই দলের শীর্ষ দুই দল খেলবে প্লে অফ পর্বে। এরপর দুই ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের টিকিট কাটবে।

সর্বশেষ
জনপ্রিয়