ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

মসিকে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩২, ২৬ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পহেলা ফেব্রুয়ারি থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) উদ্যোগে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম বাস্তবায়ন উপলে নগরীর ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদের ইমামদের মতবিনিময় সভা হয়েছে। সোমবার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ সাহাব উদ্দিন মিলনায়তনে এই মতবিনিময় সভা হয়েছে।

সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আসিফ হোসেন ডনের সভাপতিত্বে সভায় কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক হাসান, ৯নং ওয়ার্ড কাউন্সিলর শীতল সরকার, কাচারী মসজিদের পেশ ইমাম মোঃ তোফাজ্জল হোসেন, ছোট বাজার নিউ মার্কেট জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ মঞ্জুরুল হক, কালিবাড়ি কবরখানা মসজিদের পেশ ইমাম মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, হাসিবুল ইসলাম, কবিরুল ইসলাম, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মহাব্বত আলী প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় আসিফ হোসেন ডন বলেন, সিটি কর্পোরেশনের কার্যক্রমকে জনগণের মাঝে তুলে ধরে রাত্রিকালীন বর্জ্য ব্যবস্থাপনায় সহযোগীতা করুন। নিজে পরিস্কার থাকুন অন্য কেউ পরিস্কার পরিচ্ছন্ন থাকতে উদ্বুদ্ধ করুন। ধর্মেই আছে পরিস্কার পরিচ্ছন্নতার কথা। তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনকে মডেল সিটি করতে মেয়র ইকরামূল হক টিটুর উদ্যোগকে সাফল্য করতে সহযোগীতা করুন। বর্তমানে বজ্য ব্যবস্থাপনা আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। নগরী অনেকটা পরিচ্ছন্ন হয়েছে।

রাত্রীকালীন বর্জ্য ব্যবস্থাপনা বাস্তবায়ন সঠিকভাবে করা হলে ময়মনসিংহ একটি পরিচ্ছন্ন আধুনিক নগরী গড়ে উঠবে। তিনি আরো বলেন, পরিচ্ছন্ন নগরী এবং জন চলাচল সুবিধা নিশ্চিত করতে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা চলছে। তিনি ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করতে ইমামদের মাধ্যমে সকলের সহযোগীতা কামনা করেছেন।

উল্লেখ্য সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ প্রাথমিকভাবে পাইলট প্রকল্পের আওতায় সিটির ৭,৮ ও ৯ নং ওয়ার্ডকে রাত্রীকালীন বর্জ্য ব্যবস্থাপনার আওতায় নিয়েছে। এ সব ওয়ার্ডের সকল এলাকায় রাতের মধ্যেই বর্জ্য সংগ্রহ করবে। এতে নগরীর উন্নয়ন ও পরিচ্ছন্নতা কার্যক্রম দৃশ্যমান হবে। অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসবে ময়মনসিংহ নগরী। এ জন্য সিটি কর্পোরেশনের কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা এবং জনগণের আন্তরিকতা প্রয়োজন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়