ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মানুষের জন্য কাজ করতে চাই: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৩, ১২ জুন ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

১৯৬৬ সালে হেলিকপ্টার দুর্ঘটনার স্মৃতিচারণে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় ২৪ জন যাত্রীর ২৩ জনই মারা যান। প্রাণপণ চেষ্টায় বেঁচে আছি আমি। তাই এই জীবনে চাওয়া-পাওয়ার কিছু নেই। শুধু মানুষের জন্য কাজ করতে চাই।

গতকাল শনিবার রাজধানীর হোটেল লেকশোরে ন্যাশনাল পলিসি ডায়ালগে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমি গ্রামের ছেলে, নিম্ন-আয়ের পরিবার থেকে উঠে এসেছি। জীবনের তাগিদে ব্যবসা করেছি, চাকরি করেছি। গ্রামের মানুষের কষ্টের কথা বুঝি, হাওরের সন্তান হিসেবে এই অঞ্চলের মানুষের কষ্ট আমাকে পীড়া দেয়। এর পরে জনগণের কল্যাণে গ্রামে ভোট চাইতে গেলাম। আমি বড় পরিবারের সন্তান নই। ছাত্রলীগ-যুবলীগ কেউ আমাকে তখন চেনে না। আমি সবাইকে বললাম আমাকে ভোট দেন ভাগবাঁটোয়ারা করে কিছু করবো না। আপনাদের কল্যাণে কাজ করবো। সবাই আমাকে বিশ্বাস করল। পরপর তিনবার বিজয়ী হয়েছি। গ্রামের মানুষের কল্যাণে কাজ করেছি।

গ্রামের মানুষের চাওয়া-পাওয়া তুলে ধরে মন্ত্রী এম এ মান্নান বলেন, গ্রামের মানুষ ধন-সম্পদ চায় না। গ্রামের মানুষ সুপেয় পানি চায়, আলো চায়, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন চায়, গ্রামের মানুষ সড়ক চায়। আমি কথা রেখেছি, এসব কিছু গ্রামের মানুষের জন্য করেছি। আর এটা সম্ভব হয়েছে বর্তমানে জনবান্ধব আওয়ামী লীগ সরকার থাকার কারণে।

তথ্য কমিশনার সুরাইয়া বেগম, এশিয়ান ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজী ফয়সাল বিন সিরাজ প্রমুখ সংলাপে অংশ নেন।

সর্বশেষ
জনপ্রিয়