ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

মোবাইল কোর্টের সংখ্যা বাড়িয়ে অনিয়ম রোধ করা হবে: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৪, ১২ এপ্রিল ২০২১  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের লকডাউন সংক্রান্ত নির্দেশনা প্রতিপালনে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। প্রয়োজনে মোবাইল কোর্টের সংখ্যা বাড়িয়ে যেখানে অনিয়ম সেখানেই ব্যবস্থা নেয়া হবে। কাউকেই প্রশ্রয় দেয়া যাবে না।

সোমবার বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি- বিআরটিএ'র চলমান কার্যক্রম নিয়ে মতবিনিময় সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

সভায় লকডাউন চলাকালে সড়কে পণ্যবাহী পরিবহন যাতে কোনোভাবেই যাত্রীবাহী পরিবহনে রূপ না নিতে পারে সেদিকে নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।  

তিনি বলেন, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের ঘোষণায় লঞ্চ ও ফেরিঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। কেউ-ই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বিষয়কে গুরুত্ব দিচ্ছে না। এ ধরনের মনোভাব করোনা সংক্রমণকে আরো অবনতির দিকে নিয়ে যেতে পারে। তাই প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনাকালে গণপরিবহন চলাচলে শর্ত প্রতিপালনের ক্ষেত্রে অনেক মালিক-শ্রমিক কথা রাখেনি। আবার কেউ কেউ রেখেছে। অনেকে সমন্বয়কৃত ভাড়া আদায় করেছে ঠিকই কিন্তু অর্ধেক আসন খালি রাখেনি। এসব বিষয় ও গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলকসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে কঠোর মনিটরিং জোরদার করা হবে। 

তিনি বলেন, গণপরিবহন পরিচালনায় সরকার যখন যে নির্দেশনা দেবে তা কঠোরভাবে কার্যকর করতে হবে। এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখার জন্য সংশ্লিষ্টদের বিশেষভাবে অনুরোধ জানান মন্ত্রী।

সর্বশেষ
জনপ্রিয়