ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ময়মনসিংহ মেডিকেলে বেড়েছে ডেঙ্গু রোগী, নতুন ওয়ার্ডে ভর্তি ৬৪ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৮, ২৬ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত কয়েক দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। চলতি মাসে আরও ডেঙ্গু রোগী বাড়ার আশঙ্কা করছেন সেখানকার চিকিৎসকরা।

এ অবস্থায় ডেঙ্গু রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করে অন্য রোগীদের নিরাপদ রাখতে হাসপাতালের প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় আশি (৮০) শয্যা বিশিষ্ট ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়েছে।

বুধবার (২৬ অক্টেবর) বিকেল সাড়ে ৪টায় মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মো: ওয়ায়েজ উদ্দিন ফরাজী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী আশঙ্কাজনকভাবে বেড়েছে। গড়ে প্রতিদিন প্রায় ১০ জন রোগী ভর্তি হচ্ছেন। এ জন্য ডেঙ্গু রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করে অন্য রোগীদের নিরাপদ রাখতে নতুন ওয়ার্ড চালু করা হয়েছে। বর্তমানে ওই ওয়ার্ডে ৬৪ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন।

তিনি আরও জানান, চলতি মাসে ডেঙ্গুর সংক্রামণ বাড়ার আশঙ্কা রয়েছে। এতে রোগীর চাপ বাপড়তে পারে। তাই চাপ সামলানোর জন্য পর্যাপ্ত ওষুধের পাশাপাশি ৩জন চিকিৎসককে ওই ওয়ার্ডে সার্বক্ষণিক মনিটরিংয়ে নিযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে সংশ্লিষ্ট ওয়ার্ডের চিকিৎসকরা কাজ করে যাচ্ছেন।  

ডা. মো. ওয়ায়েজ উদ্দিন ফরাজী বলেন, হাসপাতালে চিকিৎসাধীন অধিকাংশ রোগী ঢাকা ফেরত বা ঢাকায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকায় জনসচেতনা সৃষ্টির পাশাপাশি মশক নিধনে কাজ করছে। এ জন্য নগরীতে নির্মাণাধীন ভবনে জমে থাকা পানিতে মশার বংশ বিস্তার প্রতিরোধে নিয়মিত অভিযান চালাচ্ছেন সংশ্লিষ্টরা। সেই সঙ্গে শহরের উড়ন্ত মশা নিধনে সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডকে ৩টি জোনে ভাগ করে ক্রাশ প্রোগ্রাম চারানো হচ্ছে বলেও জানান সংশ্লিষ্টরা।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়