ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রাঙামাটিতে আওয়ামী মৎস্যজীবীলীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ২৩ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এ প্রতিপাদ্যে রাঙামাটিতে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২মে) সকালে রাঙামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের রাঙামাটি জেলা, পৌর, সদর উপজেলা শাখার আয়োজনে এ প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা মৎস্যজীবী লীগের সভাপতি উদয়ন বড়ুয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সন্তোষ কুমার চাকমা। এছাড়াও সভায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক আহেম্মেদ তালুকদার, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সাওয়াল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ
কাজল, জেলা যুব মহিলা লীগের সভাপতি রোকেয়া আক্তার, সাধারণ সম্পাদক লেখিকা চাকমাসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ও জেলা মৎসজীবীলীগের বক্তব্য রাখেন।

এসময় বক্তারা জানান, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন ও জেলা প্রশাসনের তালিকানুযারী রাঙামাটি জেলাতে ২২হাজার ৪শত জেলে রয়েছে। প্রতিবছর কাপ্তাই লেকে মাছ ধরা বন্ধের সময় জেলেদের তালিকানুযায়ী ভিজিএফ এর মাধ্যমে ২০ কেজি করে প্রত্যেক জেলের জন্য খাদ্য শস্য বরাদ্দ হয়ে থাকে। কিন্তু প্রকৃত জেলেরা সঠিক জেলে তালিকা না থাকার কারণে খাদ্য শস্য থেকে বঞ্চিত হচ্ছে। যারা মাঝের ধরা কিংবা ব্যবসার সাথে জড়িত নয় তারাও জেলে তালিকায় রয়েছে।
ব্যাপক আকারে স্বজন-প্রীতির অভিযোগ করেন করা হয়। সভায় জেলে তালিকা সংশোধনের অনুরোধ ও সভায় নেতা-কর্মীরা জেলেদের ক্ষেত্রে যেকোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন ও জেলা প্রশাসনের বিভিন্ন সমন্বয় কমিটিতে মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের রাখার অনুরোধ জানান। পাশাপাশি জেলেদের কাপ্তাই লেকে নিষিদ্ধ জাল ব্যবহার না করা ও বন্ধের সময় মাছ শিকার না করার জন্য জন্য নেতা কর্মীরা অনুরোধ জানান।

আলোচনা সভা শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে কেক কেটে মৎসজীবীলীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদযাপন করা হয়।

আলোচনা সভার আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বিভিন্ন সময়ে পরলোক গমনকারী মৎসজীবী লীগের নেতাকর্মীদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভার শুরুতে দেশ ও জনগণের কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়।

দেশের মৎস্যজীবীদের অধিকার আদায় এবং মৎস্য সম্পদ বিকাশের লক্ষ্য নিয়ে ২০০৪ সালের ২২ মে আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী মৎস্যজীবী লীগ যাত্রা শুরু করে। সর্বশেষ ২০১৯ সালের ২৯শে নভেম্বর জাতীয় কাউন্সিলে সায়িদুর রহমান সাঈদকে সভাপতি ও লায়ন শেখ আজগর নস্করকে সাধারন সম্পাদক নির্বাচন করা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়