ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

শেরপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৬, ২৭ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠেয় ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার নির্বাচনে মেয়র এবং পুরুষ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

২৭ জানুয়ারি বুধবার সকালে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীকের নমুনা তুলে দেন জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার। ওইসময় তিনি প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইন-শৃঙ্খলাসংক্রান্ত মতবিনিময় করেন। তিনি আরও জানান, প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন প্রার্থীরা।

অনুষ্ঠানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া লিটনের হাতে দলীয় প্রতীক নৌকা ও বিএনপি মনোনীত প্রার্থী মামুনুর রশিদ পলাশের হাতে ধানের শীষ প্রতীক তুলে দেওয়া হয়।

এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এডভোকেট রফিকুল ইসলাম আধার পেয়েছেন জগ প্রতীক ও আরিফ রেজা পেয়েছেন চামচ প্রতীক। আর স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান পেয়েছেন নারিকেল গাছ, আনোয়ারুল সাদাত সুইট পেয়েছেন মোবাইল ফোন ও আল আমিন পেয়েছেন ক্যারম বোর্ড।
একই দিন সাধারণ কাউন্সিলর পদে ৫৪ জন প্রার্থী ও সংরক্ষিত আসনের ১৭ কাউন্সিলরের মাঝেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
উল্লেখ্য, শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭৩৮ জন।

আগামী ১৪ ফেব্রুয়ারি ৯টি ওয়ার্ডে মোট ৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়