ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সব নিম্ন আদালতে বিচারাধীন মামলার তথ্য চেয়েছে সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৪, ২২ মার্চ ২০২১  

সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট

দেশের সব অধস্তন আদালতে বিচারাধীন মামলার নির্ধারিত ছক অনুযায়ী পূর্ণাঙ্গ বিবরণী আগামী ১০ দিনের মধ্যে সুপ্রিম কোর্টে পাঠানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। 

রোববার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে নির্দেশনা দেয়া হয়েছে।

দেশের সব জেলা জজ, মহানগর দায়রা জজ, বিভাগীয় জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ ট্রাইব্যুনালক, দ্রুত বিচার ট্রাইব্যুনাল, সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল, বিশেষ জজ আদালত, পরিবেশ আপিল আদালত, সাইবার ট্রাইব্যুনাল, মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল, প্রশাসনিক আপীলেট ট্রাইব্যুনাল, প্রশাসনিক ট্রাইব্যুনাল, শ্রম আপীল ট্রাইব্যুনাল, শ্রম আদালতের বিচারক এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটসহ সনল আদালতের বিচারকের প্রতি এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে অধস্তন আদালতের মামলার পরিসংখ্যান ও তথ্য সংবলিত জুডিসিয়াল ড্যাশবোর্ড প্রস্তুত করা হয়েছে। এ ড্যাশবোর্ডের কার্যক্রম অচিরেই শুরু হতে যাচ্ছে। এমতাবস্থায় আদালত/ট্রাইব্যুনালে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দায়েরকৃত ও নিষ্পত্তিকৃত মামলার সংখ্যা ও বিবরণী এবং ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিচারাধীন মোট মামলার একটি পূর্ণাঙ্গ বিবরণী ১০ দিনের মধ্যে সুপ্রিম কোর্টে পাঠানোর জন্য নির্দেশ দেয়া হলো।

সর্বশেষ
জনপ্রিয়