ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাংবাদিকদের উপর বিএনপির হামলা, নিশ্চুপ কেন সুশীল সমাজ?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ১ এপ্রিল ২০২৩  

সাংবাদিকদের উপর বিএনপির হামলা, নিশ্চুপ কেন সুশীল সমাজ?

সাংবাদিকদের উপর বিএনপির হামলা, নিশ্চুপ কেন সুশীল সমাজ?

পবিত্র রমজান মাসে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে বিএনপির নেতাকর্মীরা।

গতকাল শুক্রবার (৩১ মার্চ) বিকেলে এ হামলার ঘটনায় বেসরকারি টেলিভিশন এনটিভির বিশেষ প্রতিনিধি ইমরুল আহসান জনি, চ্যানেল আইয়ের প্রতিবেদক আখতার হাবিবসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।

বিষয়টিকে ন্যাক্কারজনক ঘটনা বলছেন বিশিষ্টজনরা। তারা বলছেন, রাষ্ট্রের বিরুদ্ধে যখন নির্লজ্জ অপপ্রচার চালালো প্রথম আলো তখন রাষ্ট্রদ্রোহিতাকে সমর্থন করে এ নিয়ে একের পর নিন্দা জানালো অনেকেই। কিন্তু সাংবাদিকদের উপর বিএনপি নেতাকর্মীদের হামলার ঘটনায় নিরব সুশীল সমাজ। আহত সাংবাদিকরা তো কারো হাতে ১০ টাকা দিয়ে মিথ্যা সংবাদ বানাতে যায়নি। বরং তারা সংবাদ সংগ্রহের আমন্ত্রণ পেয়ে বিএনপির ইফতার মাহফিল কাভার করতে গিয়েছিলো। তাহলে সিয়াম সাধনার এই মাসে কেন তাদের হামলা চালালো বিএনপির নেতাকর্মীরা?

স্বাধীনতা দিবসকে হেয় করার জন্য একটি শিশুর হাতে ১০ টাকা দিয়ে মিথ্যা তথ্য ও ছবি প্রকাশ করায় প্রথম আলোর পক্ষে সাফাই গেয়েছে এই বিএনপি নেতারাই। এখন তারাই সাংবাদিকদের মারধর করলো। অথচ বিষয়টি নিয়ে দেশের সুশীল বাবুরা নিশ্চুপ। তাহলে কি তাদের কাছে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে কোনো সাংবাদিক গ্রেপ্তার হলে বাকস্বাধীনতায় হস্তক্ষেপ, আর বিএনপি নেতারা যখন সাংবাদিক পেটালো তখন সেটা গণতান্ত্রিক অধিকার?

এবিষয়ে রাজনৈতিক বিশ্লেষক মোহাম্মদ এ. আরাফাত বলেন, যখন রাষ্ট্রকে সারাবিশ্বের সামনে ছোট করে উপস্থাপন করার জন্য সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা করা হয়, তখন হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে কথা না বলে সুশীল নামধারী একটি গোষ্ঠী তাদেরই পক্ষে দাঁড়ায়। অথচ বিএনপির ইফতার মাহফিলে যখন সাংবাদিক পেটানো হয় তখন তারা নীরব থাকে। এর থেকেই বোঝা যায়, সুশীল নামধারীরা একটি পক্ষের হয়ে কাজ করছে। এদের আচরণ প্রশ্নবিদ্ধ। এদের সুবিধাবাদী গোষ্ঠী বললে ভুল বলা হবে না।

সর্বশেষ
জনপ্রিয়