ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সাংবাদিকদের পেনশনের আওতায় আনার পরিকল্পনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০৩, ২৭ জানুয়ারি ২০২১  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সাংবাদিকদের পেনশনের আওতায় আনাসহ সুযোগ-সুবিধা আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বুধবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রয়াত সদস্যদের মরোণত্তর সন্মানা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

মন্ত্রী বলেন, সরকার সব ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরো বিনিয়োগ হবে বলে আশা করছি। বিভিন্ন খাতে ঝুঁকি ভাতা ও পেনশন চালু আছে। এখানেও সেটা কীভাবে চালু করা যায় সে বিষয়ে আমি চেষ্টা করবো। অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

তিনি বলেন, সরকার নানাভাবে সাংবাদিকদের পাশে রয়েছে। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল নিয়ে কাজ করা হচ্ছে। এসব বিষয়ে মালিক পক্ষকেও এগিয়ে আসতে হবে।

সাংবাকিদকের কল্যাণ ফান্ড প্রসঙ্গে মন্ত্রী বলেন, কল্যাণ ফান্ড সার্বিক প্রয়াসের অংশ হতে পারে। তিনি ক্র্যাবের প্রয়াতদের পরিবারের সদস্যদের নিয়ে এ ধরনের আয়োজনের জন্য ক্র্যাব নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের এমপি পনির উদ্দিন আহমেদ, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী। সভায় সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি মিজান মালিক।

সর্বশেষ
জনপ্রিয়