ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারালো বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৩, ২৫ মার্চ ২০২৩  

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারালো বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারালো বাংলাদেশ

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে আত্মঘাতী গোলে ভারতকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ। গতকাল শুক্রবার (২৪ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ১-০ গোলের জয় পায় গোলাম রাব্বানী ছোটন শিষ্যরা।

ভারতের বিপক্ষে পঞ্চম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশ। পূজা দাসের ক্রস থেকে শট নেওয়ার সুযোগ ছিলো সুরভি আক্তার প্রীতির, কিন্তু তিনি ব্যর্থ হলে শট নেন সুলতানা আক্তার। তার নিচু শট অল্পের জন্য যায় পোস্টের বাইরে।

ষোড়শ মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করতে বসেছিলো বাংলাদেশ। অধিনায়ক রুমা আক্তার বক্সের বাইরে থেকে বল বিপদমুক্ত করতে না পারলে শট নেন ভারতীয় ফরোয়ার্ড পূজা। অল্পের জন্য তা হয় লক্ষ্যভ্রষ্ট। প্রথমার্ধের শেষ দিকে জয়নব বিবির শট ঠেকান ভারতীয় গোলরক্ষক খুশি কুমারী। এরপর ক্রসবারের উপর দিয়ে যায় প্রীতির শট।

দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে বাঁ প্রান্ত থেকে জয়নব বিবি রিতার ভাসানো ক্রসে সাগরিকা মাথা ছোঁয়ালে তা জালের দেখা পায়নি। ৬৬ মিনিটে কর্নার থেকে সুযোগ আসে ভারতের। কিন্তু ডি বক্সে ফাঁকা জায়গা বল পেলেও তা বারের উপর দিয়ে মারেন ললিতা বয়পাই।

তবে ৭৪ মিনিটে নিজেদের পায়েই কুড়াল মারে দলটি। ডান প্রান্তে থ্রো থেকে পূজা দাসের সঙ্গে দেওয়া-নেওয়া করে ডি বক্সের উদ্দেশ্যে শট নেন বাংলাদেশের নাদিয়া আক্তার। কিন্তু সেই শটে হেড করে নিজেদের জালেই বল ফেলেন ভারতীয় ডিফেন্ডার আখিলা রজন। তার হাস্যকর ভুলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

পিছিয়ে পড়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে ভারত। একের পর এক আক্রমণে চাপ সৃষ্টি করে বাংলাদেশের ওপর। ম্যাচের ৯০ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েও যায় তারা। ডি বক্সের ভেতরে বাংলাদেশি গোলরক্ষককে একা পেয়ে যান শিবানি দেবী। তবে তার শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন গোলরক্ষক সঙ্গীতা রানি দাস।

এ জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে বাংলাদেশ। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রাশিয়া। অন্যদিকে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে ভারত।

সর্বশেষ
জনপ্রিয়