ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সারাদেশে ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের ৫০ কোটি টাকা প্রণোদনা বিসিকের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ১০ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

কোভিড মহামারির ক্ষতি কাটিয়ে উঠতে সারাদেশে ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের ৫০ কোটি টাকা প্রণোদনা ঋণ বিতরণ করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক)। সারাদেশে বিসিকের ৬৪ জেলা কার্যালয়ের মাধ্যমে ৪৯০ নারী ও ৯২৬ পুরুষ উদ্যোক্তার মাঝে এই ঋণ বিতরণ করা হয়।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, কোভিড পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের সহজশর্তে জামানত ছাড়াই প্রণোদনার ঋণ দেওয়া হয়েছে। যারা ক্ষতিগ্রস্ত এবং উৎপাদনশীল কাজে নিয়োজিত কেবল সেসব উদ্যোক্তাদের বাছাই করে ঋণ প্রদান করা হয়।

বিসিক চেয়ারম্যান জানান, বিসিকের অনুকূলে ২০২০-২১ অর্থবছরের জন্য আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় অর্থ মন্ত্রণালয় বিশেষ অনুদান বাবদ ৫০ কোটি টাকা প্রদান করে। লক্ষ্যমাত্রা অনুযায়ী আলোচ্য সময়ের মধ্যে ঋণ বিতরণ শেষ করা হয়েছে।

তিনি আরো বলেন, সারাদেশে ক্ষুদ্র ও কুটির উদ্যোক্তাদের ঋণের অনেক চাহিদা। এজন্য বিসিকের পক্ষ থেকে অর্থ মন্ত্রণালয়ের নিকট আরো ২৫০০ কোটি টাকা প্রদানের অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণের জন্য চলতি অর্থবছরের জন্য বিসিকের অনুকূলে আরো ৫০ কোটি টাকা বরাদ্দ করেছে অর্থমন্ত্রণালয়।

সর্বশেষ
জনপ্রিয়