ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সিরিজ বোমা হামলার ঘটনায় জেএমবি নেতা সালাহ উদ্দিনের জামিন খারিজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:০০, ১০ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার দিনে হবিগঞ্জে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নেতা সালাহ উদ্দিনকে জামিন দেননি হাইকোর্ট। তার জামিনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নট প্রেস রিজেক্ট) করা হয়েছে।

বুধবার (৯ জুন) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ আসামি পক্ষে ছিলেন এম মঈনুল ইসলাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে আদালতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বোমা হামলা চালায় জেএমবি। ওই ঘটনায় সারাদেশে মামলা হয়। এর মধ্যে হবিগঞ্জ জেলা সদরে সোনালী ব্যাংকের সামনে বোমা বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত শেষে জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, ছিদ্দিকুল ইসলাম বাংলা ভাইসহ বেশ কয়েকজনকে আসামি করে ২০০৮ সালের ৩ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

তবে অভিযোগপত্র দেয়ার আগেই অন্য মামলায় (ঝালকাঠিতে দুই বিচারক হত্যা) শায়খ আবদুর রহমান ও ছিদ্দিকুল ইসলাম বাংলা ভাইয়ের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়।

এরপর সালাহ উদ্দিনসহ ৭ আসামির বিরুদ্ধে হবিগঞ্জ আদালতে অভিযোগ গঠন করা হয়। এখননো সেখানে মামলাটি বিচারাধীন। এ মামলায় ওই আদালতে জামিন আবেদন করা হলে ওই আদালত গত ২৪ জানুয়ারি তার জামিনের আবেদন খারিজ করে দেন। এরপর হাইকোর্টে জামিনের আবেদন করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়