ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘স্বেচ্ছায় আত্মগোপনে’ ছিলেন আবু ত্ব-হা আদনান: রংপুর ডিবি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮:১৬, ১৮ জুন ২০২১  

নিখোঁজের আটদিন পর আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে তার রংপুরের বাসা থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পরপরই আবু ত্বহা তার পরিবারের মাঝে ফিরে আসেন। বিষয়টি প্রবাসীর দিগন্তকে নিশ্চিত করেছেন কোতোয়লি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ।

উদ্ধারের পর সংবাদ সম্মেলন করছে রংপুর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার বিকাল পৌনে ৫টার দিকে রংপুর ডিবি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, নিখোঁজ ত্ব-হা মুহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন। উদ্ধারের পর জিজ্ঞাসাবাদে তিনি এ কথা বলেন বলে জানান। তিনি নিখোঁজের খবরে দেশে সার্বিক পরিস্থিতিতে তার বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা বা মামালা নেওয়া হবে কিনা এমন প্রশ্নের উত্তরে পুলিশের এই কর্মকর্তা বলেন, আপাতত তার বিরুদ্ধে কোনো মামলা নেওয়া হবে না।

এলাকাবাসী বলছেন, জুম্মার নামাজের পরপরই আবু ত্বহা তার পরিবারের মাঝে ফিরে আসেন। খামার মোড়ের মাস্টারপাড়া এলাকায় তার শশুড় বাড়িতে অবস্থান করছিলেন তিনি। বিকেল তিনটার দিকে পুলিশ এসে তাকে হেফাজতে নেয়।

এর আগে রংপুর মহানগর পুলিশের কোতোয়ালী থানার ইন্সপেক্টর (তদন্ত) রাজিব বসুনিয়া বলেন, আমরা দেড়টার দিকে জানতে পারি তিনি ফিরেছেন। পরে তাকে আমরা আমাদের হেফাজতে নিয়ে আসি। আমরা তার কাছ থেকে জানার চেষ্টা করছি যে, তাকে কারা নিয়েছিল বা তিনি কোথায় ছিলেন। আমরা এই বিষয়গুলো নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করছি।

গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এছাড়াও তার সঙ্গে নিখোঁজ হয়েছেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন। 

ত্ব-হার নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে দারুসসালাম এবং মিরপুর থানায় গেলে কোনো থানাই সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি বলেও অভিযোগ করেছেন তার পরিবার। এ নিয়ে সর্বশেষ রংপুর সদর থানায় একটি জিডি করা।

সর্বশেষ
জনপ্রিয়