ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৯৯৯ নম্বরে ফোন, ময়মনসিংহ থেকে ছিনতাইকৃত ব্যক্তিগত গাড়ি উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১১ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

‘জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে ময়মনসিংহ থেকে ছিনতাইকৃত ব্যক্তিগত গাড়ি উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রূপনগর থানা পুলিশ।

শুক্রবার (৯ এপ্রিল, ২০২১) রাত ৯.৪৫ টায় ৯৯৯ নম্বরে আনোয়ার হোসেন নামে একজন কলার গাজীপুরের শ্রীপুরের মাওনা থেকে ফোন করে জানান, তার ঢাকা মেট্রো গ ৩১-০১১৬ নম্বরের সাদা রং এর টয়োটা প্রিমিও ব্যক্তিগত গাড়িটি তার ছেলে ভাড়ায় চালায়। বিকেলে একজন মুমুর্ষূ রোগী ও তার দুইজন আত্মীয় সহ তিন জন যাত্রী নিয়ে মাওনা থেকে তার ছেলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের উদ্দেশ্যে ভাড়া নিয়ে রওনা দিয়েছিলো। কিন্তু ময়মনসিংহ মেডিক্যালে পৌঁছার পর গাড়ীর যাত্রীরা জানান তাদের রোগীর অবস্থা সংকটাপন্ন হওয়ায় ঢাকা মেডিক্যালে রেফার করা হয়েছে। তখন তার ছেলে তাদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে ময়মনসিংহের ভালুকার হাজিপাড়ার বাইপাসের কাছে রোগী সেজে থাকা যাত্রী ও তার সহযোগীরা তার ছেলেকে গাড়ি থামাতে বাধ্য করে তারপর তার ছেলেকে মারধর করে মুখে স্কচ টেপ লাগিয়ে হাত পা বেঁধে রাস্তার পাশে নির্জন স্থানে ফেলে রেখে গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে এক পথচারী তার ছেলেকে খুঁজে পায় এবং পথচারীর ফোন থেকে তাকে ফোন করে ঘটনা জানালে তিনি ৯৯৯ এ ফোন করেন।

৯৯৯ তাৎক্ষনিকভাবে ময়মনসিংহের ভালুকা থানা এবং ময়মনসিংহ পুলিশ কন্ট্রোল রুমে ঘটনা জানিয়ে ব্যবস্থা নেয়ার জন্য জানায়। সংবাদ পেয়ে ময়মনসিংহের বিভিন্ন থানার পুলিশ তৎপর হয়, কিন্তু গাড়িটি খুঁজে পাওয়া যায়নি। পরে ১০ এপ্রিল তারিখে সকালে কলার তার গাড়ীতে স্থাপিত জিপিএস সরবরাহকারী প্রতিষ্ঠান থেকে গাড়ির লোকেশন জানতে পেরে ৯৯৯ কে জানান, গাড়িটি ইতিমধ্যে ঢাকায় প্রবেশ করেছে এবং মিরপুর রূপনগর এলাকায় ঘোরাঘুরি করছে। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে রূপনগর থানার একটি দল কলারের সাথে যোগাযোগ রেখে তার দেয়া লোকশন অনুযায়ী গাড়ীটিকে খুঁজতে থাকে। কিন্তু চতুর ছিনতাইকারীরা ক্রমাগত তাদের অবস্থান পরিবর্তন করছিলো ।

পরে রূপনগর থানার সাব ইন্সপেক্টর মাসুদ ৯৯৯ কে ফোনে জানান, মিরপুর শাহআলী বাগ, বৌবাজার, বটতলায় একটি সরু গলি হতে রাস্তার পাশে পার্ক করা পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করা হয়। পুলিশের তৎপরতা টের পেয়ে অপরাধীরা গাড়িটি ফেলে পালিয়ে গেছে। স্থানটি মিরপুর থানাধীন হওয়ায় উদ্ধারকৃত গাড়িটি মিরপুর থানায় হস্তান্তর করে তাদের মাধ্যমে মালিকের কাছে বুঝিয়ে দেয়া হবে।

আজ রবিবার (১১ এপ্রিল) সকালে ৯৯৯ থেকে গাড়ীর মালিককে ফোন করা হলে তিনি জানান গাড়িটি তিনি বুঝে পেয়েছেন। তিনি তার গাড়ি উদ্ধার তৎপরতা সমন্বয় করার জন্য ৯৯৯ কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ ঘটনায় জড়িতদের  গ্রেফতারে অভিযান অব্যহত আছে।  

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়