ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

কনস্টেবল পারভেজ হত্যা: বিএনপি নেতা খসরু-স্বপন কারাগারে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ১০ নভেম্বর ২০২৩  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাজধানীর ফকিরাপুলে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার এ মামলায় ৬ রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। এরপর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করে ডিবি পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, ৩ নভেম্বর আমির খসরু ও স্বপনকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মো. তরিকুল ইসলাম। শুনানি শেষে আদালত তাদের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন রাজধানীর ফকিরাপুলে দায়িত্ব পালনের সময় ডিএমপির কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশলাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে বিএনপি নেতাকর্মীরা। ঐদিন সন্ধ্যায় ঢামেক হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় পল্টন মডেল থানায় মামলা হয়। সেই মামলায় গ্রেফতার করা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে।

সর্বশেষ
জনপ্রিয়