ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

বোলারদের দাপটে শ্রীলংকাকে ১২৪ রানে থামাল বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৬, ৮ জুন ২০২৪  

বোলারদের দাপটে শ্রীলংকাকে ১২৪ রানে থামাল বাংলাদেশ

বোলারদের দাপটে শ্রীলংকাকে ১২৪ রানে থামাল বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করছে টাইগাররা। যেখানে বোলারদের দাপটে প্রথমে ব্যাট করা শ্রীলংকাকে ১২৪ রানে থামিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে এই সংগ্রহ গড়ে লংকানরা।

আজ শনিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে খেলছে দুদল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

প্রথমে ব্যাটিংয়ে নামা শ্রীলংকার প্রথম উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। ব্যক্তিগত ১০ রানে থাকা কুশল মেন্ডিসকে বোল্ড করেন এই পেসার। এরপর কামিন্দু মেন্ডিসকে বেশিক্ষণ টিকতে দেননি মোস্তাফিজ। তানজিমের ক্যাচে ফেরান তাকে।

লংকানদের তৃতীয় উইকেটও তুলে নেন মোস্তাফিজুর রহমান। উইকেটে ঝড় তোলা ওপেনার পাথুম নিশাঙ্কাকে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ক্যাচে ফেরান তিনি। নিশাঙ্কা ২৮ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৪৭ রান করেছেন।

লংকার ইনিংসে পর পর দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন রিশাদ হোসেন। ১৪তম ওভারের প্রথম বলে চারিথ আসালাঙ্কাকে (১৯) ফেরান, পরের বলেই শূন্য রানে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে আউট করেন এই লেগস্পিনার। তবে নিজের পরের প্রথম বলেই ফের উইকেটের দেখা পান রিশাদ। এবার ২১ রানে থাকা ধনাঞ্জয়া ডি সিলভাকে ফেরান তিনি।

তাসকিন নিজের শেষ ওভারে ফের উইকেটের দেখা পান। উইকেটকিপার লিটন দাসের ক্যাচে দাসুন শানাকাকে আউট করেন এই পেসার। আর মহেশ থিকশানাকে ফিরিয়ে তৃতীয় উইকেট দখল করেন মোস্তাফিজ। এরপর নিজের শেষ ও ইনিংসের শেষ ওভারে উইকেটের দেখা পান তানজিম হাসান সাকিব। অ্যাঞ্জেলো ম্যাথিউসকে মোস্তাফিজের ক্যাচে ১৬ রানে ফেরান এই ডানহাতি পেসার।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। এর আগে এই পেসার চোটের কারণে যুক্তরাষ্ট্র সিরিজ মিস করেছিলেন। তবে ভারতের সঙ্গে প্রস্তুতি ম্যাচে আঙুলে চোট পাওয়া শরীফুল ইসলামকে পাওয়া যাচ্ছে না।

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

শ্রীলংকা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মহীশ তিকশানা, মাতিশা পাতিরানা ও নুয়ান তুশারা।

সর্বশেষ
জনপ্রিয়