ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

যাত্রাবাড়ী থেকে বিএনপি নেতাসহ দুই নাশকতাকারী গ্রেপ্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ২১ নভেম্বর ২০২৩  

যাত্রাবাড়ী থেকে বিএনপি নেতাসহ দুই নাশকতাকারী গ্রেপ্তার

যাত্রাবাড়ী থেকে বিএনপি নেতাসহ দুই নাশকতাকারী গ্রেপ্তার

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে নাশকতার মামলায় থানা বিএনপির কার্যকরী কমিটির সভাপতিসহ ২ পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১০।গ্রেপ্তার আসামিরা হলেন- যাত্রাবাড়ী থানা আহবায়ক কমিটির সদস্য এবং ৮ নং ওয়ার্ড বিএনপির কার্যকরী কমিটির সভাপতি মো. রুহুল আমিন টিটু (৫৬) ও মো. রাসেল ওরফে মুরগি রাসেল (৩৩)।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানা ও যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক দ্রব্য আইনের ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার (নং-১৩, ৫০) এজাহার নামীয় আসামি।গতকাল সোমবার (২০ নভেম্বর) দুপুরে র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, রোববার (১৯ নভেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ী থানাধীন এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গত ২৮ অক্টোবর থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়ত এর নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ-দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি ওই দিন নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেপ্তার আসামিরা নাশকতার সাথে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও তারা এর আগেও রাজধানীর কদমতলি, হাসনাবাদ, যাত্রাবাড়ী, ধোলাইপাড়, সায়েদাবাদ, শনির আখরাসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ি ভাংচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সাথে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়।

গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ
জনপ্রিয়