ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সাতক্ষীরায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৯, ২৬ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাতক্ষীরার তালায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সম্মেলন কক্ষে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী রাসেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদ পারভীন পাঁপড়ী, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওবায়দুল হকসহ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

এসময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, সুধী সমাজ ও উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসান জানান, ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় উপজেলায় যাতে কোন ধরনের জান মালের ক্ষতি না হয় সে জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উপজেলায় ১০৮ টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র রয়েছে। এছাড়া খাদ্যশস্য মজুদসহ স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুত রাখা হয়েছে। পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট ও ওয়াটার ট্যাংক রয়েছে। পুলিশ, আনসার, বিজিবি ও স্বাস্থ্য বিভাগ প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়