ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

হবিগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষকে মানবিক সহায়তা দিচ্ছে সরকার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ২৭ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

হবিগঞ্জ জেলায় করোনায় ক্ষতিগ্রস্ত দুঃস্থদের মাঝে ১ লাখ ৭৯ হাজার ১২০ জন মানুষকে ৮ কোটি ২৩ লাখ টাকা মানবিক সহায়তা দিচ্ছে সরকার। ৭৮টি ইউনিয়ন ও ৬টি পৌরসভায় তালিকাভুক্ত নারী-পুরুষের মাঝে এ সহায়তা দেয়া হচ্ছে।

সহায়তা প্রাপ্তদের মাঝে ১ লাখ ৩৭ হাজার ১২০ জনকে ৪৫০ টাকা করে মোট ৬ কোটি ১৭ লাখ এবং ৫০০ টাকা করে ৪১ হাজার ২০০ জনকে দেয়া হচ্ছে আরো ২ কোটি ৬ লাখ টাকা।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে মানবিক সহায়তা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন, হবিগঞ্জ শায়েস্তাগঞ্জ ও লাখাই আসনের এমপি ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী প্রমুখ। 

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রমজান মাস উপলক্ষে একটি প্যাকেজে প্রতিটি ইউনিয়নে ৫০০ মানুষকে জনপ্রতি ৫০০ টাকা করে একেকটি ইউনিয়নে আড়াই লাখ টাকা করে দেয়া হচ্ছে। সে হিসাবে ৭৮টি ইউনিয়নে ৩৯ হাজার মানুষ পাচ্ছেন মোট ১ কোটি ৯৫ লাখ টাকা। একই প্যাকেজে জেলার ৫টি পৌরসভায় ২০০০ জন এবং একটি পৌরসভায় ২০০ জনকে দেয়া হচ্ছে আরো ১১ লাখ টাকা। এ প্যাকেজে মোট ৪১ হাজার ২০০ জনকে ২ কোটি ৬ লাখ টাকা দেয়া হচ্ছে। অন্য আরেকটি প্যাকেজে জেলার ৭৮টি ইউনিয়ন এবং ছয়টি পৌরসভায় ১ লাখ ৩৭ হাজার ১২০ জন মানুষের মাঝে ৪৫০ টাকা করে আরো ৬ কোটি ১৭ লাখ টাকা বিতরণ করা হচ্ছে।

হবিগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেন জানান, ঈদ ও রমজান উপলক্ষে জেলার ৯টি উপজেলার ৭৮ ইউনিয়ন ও ৬টি পৌরসভায় দুটি প্যাকেজে ১ লাখ ৭৯ হাজার ১২০ জন মানুষকে ৮ কোটি ২৩ লাখ টাকা মানবিক সহায়তা দেয়া হচ্ছে। সবগুলো উপজেলা প্রশাসনের হাতে চেক হস্তান্তর হয়েছে।

তিনি আরো জানান, একটি প্যাকেজের তালিকা সম্পন্ন করে এরমধ্যেই সহায়তা বিতরণ শুরু হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো আরেকটি প্যাকেজের তালিকা তৈরি করছে। ঈদের আগেই সব উপকারভোগীর হাতে টাকা পৌঁছে যাওয়ার কথা বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়