ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১০ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ৩ এপ্রিল ২০২৪  

১০ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

১০ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ১০ লেনে উন্নীত করা হবে; এতে ১২ লেনের সুবিধা পাওয়া যাবে৷ ইতোমধ্যে শুরু হয়েছে এ মহাসড়কের কাজ।কুমিল্লায় ঈদযাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে গণশুনানি ও মতবিনিময় সভায় এসব কথা বলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে সভায় মহাসড়কে নিরাপদ ঈদযাত্রার বিভিন্ন দিকের ওপর আলোকপাত করা হয়। ঈদযাত্রা যানজটমুক্ত, নিরাপদ ও দুর্ঘটনামুক্ত রাখতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণের কথা জানান সচিব।

তিনি জানান, আগামী ৪ এপ্রিল থেকে ঈদ-পরবর্তী তিন দিন পর্যন্ত মহাসড়কে সকল প্রকার নির্মাণ ও সংস্কার কাজ বন্ধ থাকবে। খাদ্য ও ঔষধবাহী ট্রাক ছাড়া পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকবে। প্রশাসন, পুলিশ ও সড়ক বিভাগের কর্মকর্তারাসহ অন্যানরা মহাসড়ক সচল রাখতে কাজ করবেন। বাজারগুলো যানজটমুক্ত রাখতে টিম কাজ করবে। দুর্ঘটনায় উদ্ধারে ক্রেনসহ যাত্রী-চালকদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে কাজ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মাইনুল হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল, বিআরটিসি পরিচালক ড. অনুপম সাহাসহ সরকারের বিভিন্ন বিভাগ ও দপ্তরে কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকগণ।

সর্বশেষ
জনপ্রিয়