ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

হোয়াটসঅ্যাপে পাবেন ‘অফিসিয়াল চ্যাট’ সুবিধা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২১, ২০ জুলাই ২০২৩  

হোয়াটসঅ্যাপে পাবেন ‘অফিসিয়াল চ্যাট’ সুবিধা

হোয়াটসঅ্যাপে পাবেন ‘অফিসিয়াল চ্যাট’ সুবিধা

প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এত নতুনত্ব। তবে ব্যবহারকারীরা নতুন ফিচার যুক্ত হলে বেশির ভাগ সময় জানতেই পারেন না। এর কারণ হচ্ছে হোয়াটসঅ্যাপ এর জন্য কোনো নোটিফিকেশন দেয় না।

তবে এবার খুব সহজেই হোয়াটসঅ্যাপের যে কোনো আপডেট জানতে পারবেন। প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে নতুন ফিচার ‘অফিসিয়াল চ্যাট’। এর মাধ্যমে এই অ্যাপ্লিকেশনে কী কী নতুন আপডেট আনা হলো, সেই বিষয়ে সবাইকে আপডেট দেবে ‘অফিসিয়াল চ্যাট’। সেই সঙ্গে এই বিশেষ ফিচার সর্বশেষ সিকিউরিটি সেটিংস সংক্রান্ত তথ্যও প্রদান করবে। যাতে গ্রাহকদের অ্যাকাউন্ট সুরক্ষিত থাকে।হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর রিপোর্টে জানা গেছে, প্রাথমিকভাবে শুধু কিছু ব্যবহারকারীদের জন্যই এই নির্দিষ্ট চ্যাট সীমাবদ্ধ ছিল। কিন্তু প্লে স্টোরে অ্যান্ড্রয়েড ২.২৩.১৫.১০ আপডেটের জন্য হোয়াটসঅ্যাপ বিটা প্রকাশ হওয়ার সময় আরও বেশি ব্যবহারকারী এই চ্যাটের মাধ্যমে একটি নতুন মেসেজ পেয়েছেন।

ইন্টারফেসও সংশোধন করা হয়েছে। এর ফলে যারা এটা প্রথম বার ওপেন করবেন, তাদের অনেক সুবিধা হবে। তবে যারা এই চ্যাট থেকে মেসেজ পেতে চাইছেন না, তারা তা আর্কাইভ করতে পারবেন অথবা ব্লক করে দিতে পারেন।

প্রথম মেসেজটি হল টু-স্টেপ ভেরিফিকেশনের বিষয়ে। যা সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে অন্যতম। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে পারেন। টু-স্টেপ ভেরিফিকেশনের মাধ্যমে নিজেদের অ্যাকাউন্টে অতিরিক্ত নিরাপত্তা প্রদান করা যাবে। এর জন্য একটি পিন বেছে নিতে হবে। ৬-সংখ্যার রেজিস্ট্রেশন কোডের পরেই পিনটি বাছাই করতে হয়।

তবে সব ব্যবহারকারীরা এই মেসেজ পাবেন না। কারণ এটা একটা সীমিত গ্রুপের ব্যবহারকারীরাই পাবেন। এই চ্যাটটি শুধু অ্যান্ড্রয়েড বিটার জন্যই নয়, কিছু কিছু আইওএস ব্যবহারকারীরাও পাচ্ছেন। তবে ম্যানুয়ালি এই চ্যাট ওপেন করা যাবে না।

সর্বশেষ
জনপ্রিয়