ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গণ‌মি‌ছি‌লের নামে বিএন‌পি নতুন ষড়যন্ত্র শুরু করছে : কাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩২, ২৮ ডিসেম্বর ২০২২  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী ৩০ ডিসেম্বর গণ‌মি‌ছি‌লের নামে বিএনপি সারা দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির নতুন ষড়যন্ত্র শুরু করছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, তারা গণমিছিলের নামে সারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে অগ্নিসন্ত্রাস এবং ভাঙচুরের মতো সহিংস উপাদান যুক্ত করার ষড়যন্ত্র কর‌ছে।

গতকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক বর্ধিত সভা শেষে এমন অভিযোগ করেন তিনি। এর আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ নেতাদের সঙ্গে এই সভা হয়।বিএনপির আন্দোলন ইস্যুতে সরকারের অবস্থান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উদারতায় বিএনপিকে অনেক ছাড় দেওয়া হয়েছে। বেশি লাফালাফি ও বাড়াবাড়ি করলে আর ছাড় দেওয়া হবে না।

গত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশের ‘ষড়যন্ত্র সফল হয়নি’ দাবি করে তিনি বলেন, সেটি কর্পূরের মতো উড়ে গেছে। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে আমাদের নেতাকর্মীরা সতর্ক পাহারায় ছিল। এর মাধ্যমে সেদিন অপশক্তিকে রুখে দেওয়া হয়। এখন গণ‌মি‌ছি‌লের নামে নতুন করে ষড়যন্ত্র শুরু করছে তারা।

বিএনপির যেকোনও ‘ষড়যন্ত্র’ মোকাবিলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ১০ তারিখের মতো ৩০ ডিসেম্বরও রাজপথে অবস্থান নি‌য়ে সতর্ক পাহারায় থাকতে হবে। আমরা আক্রমণ করবো না। তবে আঘাত এলে পাল্টা আঘাত হবে কিনা, তা পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দফতর সম্পদ বিপ্লব বড়ুয়া প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়