ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

প্রেমিককে কি উৎসর্গ করলেন জাহারা মিতু!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৯, ২০ ফেব্রুয়ারি ২০২৪  

প্রেমিককে কি উৎসর্গ করলেন জাহারা মিতু!

প্রেমিককে কি উৎসর্গ করলেন জাহারা মিতু!

মডেলিং ও উপস্থাপনা শেষে চলচ্চিত্রের নায়িকা হিসেবে নিজেকে মেলে ধরেছেন জাহারা মিতু। তবে এসবের বাইরে লেখালেখিও করেন এই নায়িকা। গত বছরের বইমেলায় প্রকাশ পেয়েছিল তার প্রথম কবিতার বই। এবারের মেলায়ও আসছে নতুন বই।‌‘তুই আমার না পাওয়া ভালোবাসা’ শিরেনামের কাব্যগ্রন্থটি ১৯ ফেব্রুয়ারি থেকে মেলায় পাওয়া যাচ্ছে। 

বই প্রকাশ প্রসঙ্গে এই নায়িকা বলেন, ‘আমার জীবনের বেশ কিছু অনুভূতি এ বইয়ে কবিতা আকারে প্রকাশ পেয়েছে। বলতে পারেন, এ বইটি আমার জীবনের কিছু মুহূর্তের প্রতিচ্ছবি।

এ পৃথিবীতে পরিবারের বাইরে একজন মাত্র মানুষকেই ভালোবেসেছিলাম। সেই ভালোবাসার মানুষকে নিজেই দূরে সরাতে বাধ্য হয়েছি। তিনি আমার সাবেক প্রেমিক। এরপর অনেক দিন কেটে গেলেও অনুভূতিগুলো এখনো তরতাজা। তাই সেই মানুষটার কথা উৎসর্গপত্রেও লেখা।’

তিনি দাবি করেন, যারা ভালোবাসার মানুষকে পেয়েছেন কিংবা পাননি, যাদের জীবনে একবার হলেও বসন্ত এসেছে, তারা সহজেই এ বইটির অনুভূতি বুঝতে পারবেন।

কথা প্রসঙ্গে বইয়ের উৎসর্গটাও শেয়ার করেন। সেখানে তিনি লিখেছেন, ‘ভালোবাসা কী? কোনো সংজ্ঞা জানা আছে কারো? আমার জানা নেই। তবে লোকমুখে শুনেছি আমার নাকি আবেগও নেই তেমন।

যদি ভালোবাসার অর্থ পাওয়া হয়, তবে আমি তাকে পেয়েছি। আমি তাকে এমনভাবে পেয়েছি, যেমনভাবে পায়নি অন্য কেউ। আর যদি ভালোবাসার অর্থ না পাওয়া হয়, তবে আমি তাকে পাইনি। নিয়তি, পরিবার কিংবা সমাজের বেড়াজালে আমাদের পথ গেছে বেঁকে। অর্থাৎ পাওয়া-না পাওয়ার অর্থে এ জীবনে ভালোবাসা আমার একটাই। যাকে হারাইনি আমি, শুধু দূরে রেখেছি জীবনকে জটিল করতে চাইনি বলে। আমার এমনই এক ভালোবাসাকে উৎসর্গ করেছি এ বই, যাকে এ দেশ চেনে এক নামে, তারা তাকে ভালোবাসে, ঠিক যতটা আমি বাসি তাকে…।’

উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবর মাসে শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু হয় মিতুর। তারপর কলকাতার অভিনেতা দেবের সঙ্গে জুটি বেঁধে শাপলা মিডিয়ার প্রযোজনায় ‘কমান্ডো’ সিনেমায় অভিনয় করছেন তিনি। তবে নায়িকা হিসেবে পর্দায় অভিষেক হয়েছে খ্যাতিমান নির্মাতা কাজী হায়াতের ‘জয় বাংলা’ সিনেমার মাধ্যমে।

সর্বশেষ
জনপ্রিয়