ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বায়ার্ন মিউনিখের নতুন সভাপতি হচ্ছেন অলিভার কান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৬, ৩ জুন ২০২১  

অলিভার কান

অলিভার কান

এই মাস শেষে বায়ার্ন মিউনিখের সভাপতির দায়িত্ব ছেড়ে দিচ্ছেন দীর্ঘ ৩০ বছর ধরে পদটি আগলে রাখা কার্ল-হেইঞ্জ রুমেনিগে। তার পরিবর্তিত হিসেবে বুন্দেসলিগা জায়ান্টদের দায়িত্ব নিতে যাচ্ছেন জার্মানির সাবেক অধিনায়ক অলিভার কান।  ক্লাবের পক্ষ থেকে ঘটনার সত্যতা নিশ্চিত করা হয়েছে।

ক্লাবের সঙ্গে রুমেনিগের বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সালের শেষভাগ পর্যন্ত থাকলেও আর্থিক বছর ৩০ জুন হিসেবে করে ছয়মাস আগেই দায়িত্ব ছাড়তে যাচ্ছেন তিনি। 

নবনিযুক্ত ৩৩ বছর বয়সি কোচ জুলিয়ান নাগলসম্যানের অধীনে বায়ার্ন মিউনিখের নতুন দিনের সুচনার প্রাক্কালে ক্লাবের দায়িত্ব ছাড়ার এই ঘোষণা আসল রুমেনিগের।

৫১ বছর বয়সি কান আগস্টে শুরু হতে যাওয়া নতুন মৌসুম থেকে ক্লাবের দায়িত্ব গ্রহন করতে যাচ্ছেন উল্লেখ করে ৬৫ বছর বয়সি রুমেনিগে বলেন,   এটি কৌশলগত দিক থেকে সংবেদনশীল ও যুক্তিযুক্ত সময়। আমরা অর্থবছরের শেষধাপে উপনীত হয়েছি। একই সময় নতুন কোচের অধীনে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছে ক্লাব। এটি হচ্ছে তৃপ্তি ও গৌরবের একটি বিদায়। যেটি আমার কাছে গুরুত্বপূর্ণ ছিল।

১৯৯১ সালে সহ-সভাপতির দায়িত্ব নিয়ে ক্লাবটির ব্যবস্থাপনার কাজ শুরু করেছিলেন রুমেনিগে। ২০০২ সালে তিনি এর সভাপতির দায়িত্ব লাভ করেন এবং ক্লাবটিকে পৌঁছে দেন অবিশ্বাস্য সাফল্যের স্বর্ণ শিখরে। তার আমলেই বুন্দেসলিগার ১৯টি শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন। একই সঙ্গে লাভ করেছে ২০০১, ২০১৩ ও ২০২০ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি।

এছাড়া দুইবার ইউরোপিয় কাপ বিজয়ী এই সাবেক ফপুটবল তারকা ১৯৮০ ও ৮১ সালে জয় করেছিলেন সেরা খেলোয়াড়ের খেতাব ব্যালন ডি’অর।

সর্বশেষ
জনপ্রিয়