ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ময়মনসিংহে শিক্ষক হত্যায় জেএমবি নেতা শফিকুলের জামিন খারিজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ৮ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

প্রায় ১৪ বছর আগে ময়মনসিংহের মুক্তাগাছায় মাদরাসাশিক্ষক রফিকুল ইসলামকে হত্যার অভিযোগে করা মামলার আসামি নিষিদ্ধঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাবেক ময়মনসিংহ জেলা কমান্ডার শফিকুল ইসলাম ওরফে রাকিব ওরফে মাজিম ওরফে সোহান ওরফে নাঈমকে জামিন দেননি হাইকোর্ট। তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নট প্রেস রিজেক্ট) করে দেয়া হয়েছে।

জামিন আবেদন শুনানি নিয়ে সোমবার (৭ জুন) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল ও মো. মশিউল আলম সায়েম। অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও সহকারী অ্যাটর্নি জেনারেল আশিকুজ্জামান পিযুষ।

জানা গেছে, ময়মনসিংহের মুক্তাগাছায় মাদরাসাশিক্ষক রফিকুল ইসলাম কয়েকজন জেএমবি সদস্যকে ধরিয়ে দেয়ায় ক্ষুব্ধ হয়ে ২০০৭ সালের ৯ জুলাই তাকে হত্যা করে জেএমবি সদস্যরা। শফিকুল ইসলামের পরিকল্পনায় এই হত্যাকাণ্ড হয় বলে আসামিদের মধ্য থেকে কয়েকজন স্বীকারোক্তি দিয়েছে। হত্যাকাণ্ডের কয়েকদিন পর ওই বছরের ১২ জুলাই শফিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় তদন্ত শেষে পরের বছর ৩১ জানুয়ারি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলাটি এখনও ময়মনসিংহ জেলা জজ আদালতে বিচারাধীন।

মামলার ৬০ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত মাত্র সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষ করা হয়েছে। এ অবস্থায় হাইকোর্টে শফিকুলের জামিন আবেদন করা হয়। সেই জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নট প্রেস রিজেক্ট) করে দেন আদালত।

সর্বশেষ
জনপ্রিয়