ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সরকার ভেজাল পণ্য রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে: শিল্পমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৮, ১২ এপ্রিল ২০২১  

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ভেজাল ও নিম্নমানের পণ্য সরবরাহরোধে সরকার সমন্বিত কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। করোনা মহামারির এই লকডাউনের সময় পণ্য পরিবহন ও সরবরাহ স্বাভাবিক থাকবে।

রোববার রমজান মাসে নিত্যপণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআইয়ের বিশেষ কার্যক্রম ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি চিনি বিক্রয় কার্যক্রম সম্পর্কে ভার্চুয়াল ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পণ্যের মান নিয়ন্ত্রণ, পণ্যের ওজন এবং পরিমাপে কারচুপি রোধকল্পে চলমান মোবাইল কোর্ট ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) গঠিত সার্ভিল্যান্স কার্যক্রম আরো জোরদার করা হবে। রমজান মাসে জনগণ যাতে মানসম্মত পণ্য ক্রয় ও ব্যবহার করতে পারে, সে লক্ষ্যে বিভিন্ন মিডিয়ায় বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রচার করা হচ্ছে এবং এটি অব্যাহত থাকবে।

তিনি বলেন, বিএসটিআই কর্তৃক আকস্মিকভাবে পরিচালিত অভিযানগুলোতে রোজাদারদের খাদ্য ও পানীয় এবং ইফতার সামগ্রীর ওপর বিশেষ নজর রাখা হবে। রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের কোনো অভাব থাকবে না। আমাদের চিনি ও লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে। যারা কারসাজির মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে পণ্যের দাম বৃদ্ধি করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আসন্ন রমজান মাস উপলক্ষে ভোক্তাদের মাঝে মানসম্মত পণ্য ন্যায্যমূল্যে বিক্রির আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী। এছাড়া সিন্ডিকেটের মাধ্যমের পণ্যের কৃত্রিম সংকট যেন সৃষ্টি না করতে পারে, সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি। 

শিল্পসচিব কে এম আলী আজমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। এতে অন্যান্যের মধ্যে বিএসএফআইসি চেয়ারম্যান মো: আরিফুর রহমান অপু ও বিএসটিআই’র মহাপরিচালক ড. মো: নজরুল আনোয়ারসহ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থার প্রধানগণ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়