ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কেন্দুয়ায় পোনা মাছ অবমুক্ত করলেন এমপি অসীম উকিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৭, ১৩ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের কালিয়ান বিলে শনিবার সকাল ১০ টায় পোনা মাছ অবমুক্ত করলেন বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল। এসময় তিনি বলেন, দেশ এখন খাদ্যে সয়ংসম্পূর্ণ। মাছ, তরিতরকারি, ডাল-চাল, দুধ, ডিম, মাংস প্রচুর পরিমানে উৎপাদিত হচ্ছে। মাছের পোনা এখন দেশের সোনা। না খেয়ে কোন মানুষকে মরতে হবেনা।

ন্যাশনাল এ্যাগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম পেইজ-২ (এনএটিপি) প্রকল্পের আওতায় এসব পোনা মাছ অবমুক্ত করা হয়। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে রুই, কাতল, মৃগেল জাতীয় ১ লাখ ১৭ হাজার ৫শ টাকার ৪শ ১২ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গীতিকার মোঃ নূরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারন সম্পাদক পৌর মেয়র মোঃ আসাদুলহক ভূঞা, ওসি কাজী শাহ নেওয়াজ ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন সহ দলীয় বিভিন্ন নেতৃবৃন্দ।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, কালিয়ান বিলে বিল নার্সারী, অভয়াশ্রম, মৎস্য সংরক্ষন আইন বাস্তবায়ন ও পোনা অবমুক্ত করণ কর্মসূচি চালু আছে। ১৬০ সদস্যের একটি সুফলভোগী দল আছে। এর মধ্যে ১১২ জন পুরুষ বাকিরা মহিলা। ২১ সদস্যের একটি পরিচালনা কমিটি এর সার্বিক কার্যক্রম পরিচালনা করেন। এই পোনা মাছ অবমুক্তির কর্মসূচির মধ্য দিয়ে বিলের আশেপাশের গ্রামের লোকেরা নির্দিষ্ট সময়ে মাছ ধরে খেতে পারবেন। তবে শুকনো মৌসুমে অভয়াশ্রমে মাছ ধরতে নিষেধ রয়েছে।

তিনি বলেন, এই প্রকল্পের আওতায় জনগণ সকল প্রকার সুবিধা ভোগ করছে। পোনা অবমুক্ত কর্মসূচিতে সঠিক সময়ে উপস্থিত থাকার জন্য অনুষ্ঠানের প্রধান অতিথি নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল ও অন্যান্য অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়