ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

খাল অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে: মেয়র টিটু

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ১৩ জুলাই ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ সিটি করপোরেশনের উদ্যোগে ৭ দিন ধরে খাল সংস্কার ও খালের উভয় পাশের অবৈধ দখল অপসারণে চলমান উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু।

গতকাল দুপুরে অবৈধ দখল অপসারণে চলমান উচ্ছেদ অভিযান পরিদর্শন কালে সাংবাদিকদের এ কথা জানান। সাম্প্রতিক দীর্ঘ বৃষ্টিতে শহরে হঠাৎ জলাবদ্ধতা তৈরি হলে শহরের খালসমূহকে প্রবাহমান করার জন্য গত ৫ই জুলাই থেকে খালের অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম শুরু করে ময়মনসিংহ সিটি করপোরেশন। এর আওতায় খাল পাড়ে কোনো দখল বা অবৈধ অবকাঠামো থাকলে তা অপসারণ করছে ময়মনসিংহ সিটি করপোরেশন। একই সঙ্গে খালের খনন কার্যক্রমও চলমান রয়েছে। 

পরিদর্শনকালে মেয়র জানান, জলাবদ্ধতার স্থায়ী সমাধানে আমরা কাজ করছি। আমাদের ড্রেনেজ নেটওয়ার্ক চলমান রয়েছে। কিন্তু আমাদের খালগুলো দখল হয়ে গিয়েছিলো, সেগুলো আমরা উচ্ছেদ করছি। যাতে খালে পানির প্রবাহ বেগবান হয়। তিনি বলেন, ইতিমধ্যে শহরের জলাবদ্ধতার পরিস্থিতির উন্নতি ঘটেছে। মেয়র আশা করেন, এ উচ্ছেদ কার্যক্রম এবং চলমান ড্রেনেজ নেটওয়ার্কের নির্মাণ কাজ সম্পন্ন হলে জলাবদ্ধতা পরিস্থিতির সমাধান হবে।

খাল দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলমান থাকবে। খালসমূহ দখলমুক্ত করা হলে সীমানা পিলার বা গাইড ওয়াল দিয়ে খালকে সংরক্ষণ করা হবে। এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সচিব আরিফুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জহুরুল হক নগর পরিকল্পনাবিদ মানস বিশ্বাস, কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়