ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গরিবদের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে নেত্রকোনায়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ১১ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নগদ অর্থ নেত্রকোনা জেলার অসহায়, গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে আজ শনিবার দুপুরে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের আব্বাছিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ৫০০ দুঃস্থ মানুষের মাঝে অর্থ বিতরণ করা হয়।

জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমানের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়নে দিনরাত নিরলসভাবে কাজ করছেন। তাঁর যোগ্য নেতৃত্বের ফলেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হচ্ছে। আমাদের সবাইকে তাই প্রধানমন্ত্রীর প্রতিটি দিক-নির্দেশনা সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।’

জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বলেন, ‘বৈশ্বিক করোনা মহামারিতে দেশের সাধারণ মানুষের কথা ভাবেন বলেই আসন্ন রমজান উপলক্ষে দরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে নগদ অর্থ দিয়েছেন। গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে আমরা তা বিতরণ করছি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদা আক্তার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান, কাইলাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, কাইলাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হোসেন আহমেদ, সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলার ১০ উপজেলার ৮৬টি ইউনিয়নে জনপ্রতি ৫০০ টাকা করে ৪৩ হাজার অসহায়, গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে পর্যায়ক্রমে মোট দুই কোটি ১৫ লাখ টাকা বিতরণ করা হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়