ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

টিকিট কালোবাজারি : বিএনপির শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৭, ৯ এপ্রিল ২০২৪  

টিকিট কালোবাজারি : বিএনপির শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার

টিকিট কালোবাজারি : বিএনপির শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার

নাড়ির টানে নির্বিঘ্নে, সুষ্ঠুভাবে নিরাপদে বাড়িতে ফিরতে পারেন, পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেন- সে লক্ষ্যে ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার। অন্যদিকে বিএনপির নেতাকর্মীরা সকারের ভাবমূর্তি বিনষ্ট করতে ঈদকে টার্গেট করে রেল ও বাসের টিকিট কালোবাজারিতে নেমেছে।

ইতোমধ্যে এই টিকিট কালোবাজারি চক্রের শতাধিক সদস্যকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ট্রেনের প্রায় দেড়শটি আসনের টিকিট জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত বলে স্বীকার করেছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর একজন মুখপাত্র বলেন, ঈদকে টার্গেট করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেত সক্রিয় দেশবিরোধী চক্র। আমরা বেশ কিছু অভিযান পরিচালনা করেছি। যারা দুষ্কৃতকারী, যারা এই ঈদকে ঘিরে হাজার হাজার টিকিট কালোবাজারির পরিকল্পনা করছিল তাদের শতাধিকজনকে আমরা গ্রেপ্তার করেছি। আমরা কাউকে ছাড় দিইনি। যারাই অপকর্মে জড়িত তাদের আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

এদিকে দেশের বড় বড় স্টেশনগুলোতেও অভিযান পরিচালনা করা হয়েছে জানিয়ে র‌্যাবের এক কর্মকর্তা বলেন, ‘র‍্যাবের সকল ব্যাটালিয়ন কাজ করছে। রেলওয়ে কর্তৃক ভালো সিদ্ধান্ত অ্যাপসে শতভাগ টিকিট বিক্রি। তবে এটার সুযোগও নেয় একশ্রেণির অসাধু চক্র। গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে তাদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। আজকে যাত্রীদের সঙ্গে আমরা কথা বলেছি, তারা সন্তুষ্ট। এজন্য ধন্যবাদ পেতে পারে রেলওয়ে কর্তৃপক্ষও। তারা বেশ সতর্ক ছিল’।

ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কর্মীরা নিয়োজিত আছেন। র‍্যাবের সদস্যরাও কাজ করছেন। যদি সহযোগিতা করেন তাহলে আপনার লাভ, আমাদের দেশের লাভ, সবার লাভ। ঝুঁকি নিয়ে গমন করবেন না, সময় নিন। কিন্তু যাত্রা নিরাপদ করুন। আপনাদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সকল নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।

সর্বশেষ
জনপ্রিয়