ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাও পাওলো বিশ্ববিদ্যালয়ের সমঝোতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ২৬ অক্টোবর ২০২২  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাও পাওলো বিশ্ববিদ্যালয়ের সমঝোতা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাও পাওলো বিশ্ববিদ্যালয়ের সমঝোতা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এবং ব্রাজিলের সাও পাওলো বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) নোবিপ্রবি উপাচার্য দপ্তরে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

নোবিপ্রবির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। সাও পাওলো বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভার্চুয়ালি যুক্ত হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন প্রফেসর ড. কারলোটা জোসেফিনা বোটো।

এ সময় আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকী, শিক্ষা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বিপ্লব মল্লিক, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট ড. মো. আনিসুজ্জামান প্রমুখ।

শিক্ষা, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের বিভিন্ন বিষয়ে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে একাডেমিক ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি ও শিক্ষক, শিক্ষার্থী, গবেষক বিনিময় একই সঙ্গে টেকনিক্যাল ও প্রশাসনিক ক্ষেত্রে বিনিময় এবং সহযোগিতার লক্ষ্যে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘নোবিপ্রবি এবং সাও পাওলো বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্বাক্ষরিত এ সমঝোতা স্মারক ভবিষ্যতে দুই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে যেতে আরো সহায়ক ভূমিকা পালন করবে। শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এ ধরনের সমঝোতা বাংলাদেশে দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে অত্যন্ত সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি।’ 

এ সময় উপাচার্য চুক্তি সম্পাদনের সঙ্গে সম্পৃক্ত উভয় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্তদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং অভিনন্দন জানান।

সর্বশেষ
জনপ্রিয়