ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভালুকায় নদী-খাল পরিদর্শন করলেন পানিসম্পদ উপমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮, ১৩ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্যাক্টরির বর্জ্যে ও রাসায়নিক মিশ্রিত পানিতে দূষিত হওয়া ভালুকায় খিরু নদী ও লাউতি খালের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

শনিবার (১২ জুন) সকালে মন্ত্রী ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশ দিয়ে প্রবাহিত ও মল্লিকবাড়ি ইউনিয়নে ভিতর দিয়ে বয়ে যাওয়া লাউতি খাল ও খিরু নদীর বিভিন্ন অংশ ঘুরে ঘুরে দেখেন।

বিষয়টি নিয়ে তিনি উচ্চ পর্যায়ে আলোচনা সাপেক্ষে স্থানীয়দের সমাধানের আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু, সাংসদ মনিরা সুলতানা মনি (সংরক্ষিত আসন)উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,পৌর মেয়র ডাক্তার এ কে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,নির্বাহী অফিসার সালমা খাতুন,সহকারী কমিশনার (ভূমি) মাইনুদ্দিন সহ আরও অনেকে। উল্লেখ্য ভালুকায় অপরিকল্পিতভাবে গড়ে ওঠা বিভিন্ন ফ্যাক্টরির বর্জ্যে ভরাট হচ্ছে নদী ও খাল,ফ্যাক্টরি রাসায়নিক মিশ্রিত পানি সরাসরি নদীতে সংযোগ দেয়ায় দুষিত হচেছ পরিবেশ, জীববৈচিত্র্য পড়েছে হুমকির মুখে।

বিষয়টি নিয়ে স্থানীয় সেচ্ছাসবী সংগঠন, বাপা ও পরিবেশ আন্দোলনের নেতৃবৃন্দ একাধিকবার মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করলেও কার্যত কোনো সমাধান হচ্ছে না।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়