ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভৈরবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমি ও গৃহ প্রদান ৫ পরিবারকে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০২, ২০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন, গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ২য় পর্যায়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভ উদ্বোধন এর পরপরই আজ ২০ জুন রোববার বেলা ১১টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে ৫ জন অসহায় নারী-পুরুষের হাতে স্বামী স্ত্রীর যৌথ নামের রেজিস্ট্রি দলিল পত্রাদি তুলে দেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব শহর ফাঁড়ির ইন্সপেক্টর মো. শ্যামল মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. জিল্লুর রহমান রাশেদ, গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম সারোয়ার গোলাপ, ভৈরব শহীদুল্লাহ কায়সার কলেজের প্রতিষ্ঠাতা মো. শহীদুল্লাহ কায়সার।
এ সময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা পর্যায়ে কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি, ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের লোকজনসহ দলীয় বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
জানা যায়, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ জানুয়ারি ১ম পর্যায়ে ৬৯ হাজার ৯০৪টি পরিবারকে ও আজ ২০ জুন ২য় পর্যায়ে আরো ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ গৃহ প্রদানের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। ভৈরব উপজেলায় আজ ৫টি ও নির্মাণ কাজ সম্পন্ন হলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্তৃক আরো ৯টি অসহায় ভূমি ও গৃহহীন পরিবারের কাছে স্বামী স্ত্রী’র নামে রেজিষ্ট্রিকৃত দলিল হস্তান্তর করবেন বলে জানিয়েছেন, ভৈরব উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. জিল্লুর রহমান রাশেদ। এর আগে ভৈরবে গত ২৩ জানুয়ারি ১ম পর্যায়ে তিনটি ইউনিয়নের ৩০টি অসহায় পরিবারের মাঝে জমি ও গৃহ এর রেজিষ্ট্রিকৃত দলিল প্রদান করা হয়। আজ অনুষ্ঠানে উপস্থিত গজারিয়া ইউনিয়নের অসহায় হতদরিদ্র রতন মিয়া ও রহিমা তাদের স্থায়ী আশ্রয় হিসেবে জমি ও ঘরের দলিলের কাগজপত্র পেয়ে খুশিতে আত্মহারা হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি কেঁদে কেঁদে এ প্রতিবেদককে বলেন আল্লাহ যেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে আরো অনেক হায়াত দান করেন। তারা আরো বলেন, তারা এখন থেকে নিয়মিত নামাজ পড়ে শেখ হাসিনার জন্য দোয়া করবেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়