ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ইফতারের নামে বিএনপির চাঁদাবাজি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩০, ১৫ মার্চ ২০২৪  

ইফতারের নামে বিএনপির চাঁদাবাজি

ইফতারের নামে বিএনপির চাঁদাবাজি

মাহে রমজান মাস শুরু হয়েছে। সারা বিশ্বজুড়ে যে পরিস্থিতি তাতে এবার রমজানে যেন সংযমের বার্তাটাই বেশি সঞ্চারিত হয় সে ব্যাপারে সবাই গুরুত্ব আরোপ করতে চাইছেন। এরকম একটি পরিস্থিতি যখন দেশ এবং সারা বিশ্বে তখন বিএনপি ঘটা করে ইফতার উৎসব আয়োজন করছে। জানা গেছে, বেগম খালেদা জিয়া অসুস্থ হোক আর যে অবস্থাতেই থাকুন না কেন বিএনপি ইফতার পার্টি শুরু করে দিয়েছে। গত মঙ্গলবার বিএনপি ইফতার পার্টি করেছে লেডিস ক্লাবে। রমজানজুড়েই ইফতার পার্টি চলবে বলে বিএনপি নেতারা জানিয়েছেন। আর সারাদেশে বিএনপির পাঁচশ’র বেশি বড় বড় ইফতার পার্টি করবে।

কদিন আগে বিএনপির নেতারাই বলছিলেন, তাদের হাজার হাজার নেতাকর্মী গ্রেফতার, মানবেতর জীবনযাপন করছেন, অনেকে খেতে পারছেন না। এটি যদি বিএনপির বক্তব্য সত্যি হয় এবং বিএনপি যদি সত্যি সত্যি মনে করে যে, তাদের নেতারা প্রচণ্ড কষ্টে আছেন তাহলে এই জাঁকজমকের ইফতার পার্টি কেন? 

বিএনপির নেতারা বলছিলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ। এরকম অসুস্থ অবস্থা নিয়ে বিএনপির নেতারা উদ্বিগ্ন। পরিবারের একজন জ্যেষ্ঠ সদস্য যখন অসুস্থ থাকে তখন পরিবারের অন্য সদস্যরা কি উৎসব করে?  

জানা গেছে, লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের টাকার দরকার। আর তাই এই ইফতার পার্টির নাটক সাজানো হয়েছে। ইফতার পার্টির মাধ্যমে বিএনপি শুরু করেছে নতুন করে চাঁদাবাজি। বিএনপির নেতারা ইফতার পার্টি উপলক্ষে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিচ্ছে। ইফতার যেহেতু একটি নির্দোষ কর্মসূচি এ কারণে অনেক ব্যবসায়ীও বিএনপিকে এই কাজের জন্য চাঁদা দিচ্ছেন এবং এই চাঁদার একটি বড় অংশ চলে যাচ্ছে লন্ডনে। 

বাকি অংশ দিয়ে এখানে ইফতারের মহা উৎসব করা হচ্ছে। কিন্তু বিশ্বে যখন মুসলমানদের ওপর নিপীড়ন নির্যাতন, মধ্যপ্রাচ্যের বহু মুসলমান রোজা রাখতে পারছেন না সীমাহীন দুর্দশার মধ্যে আছে, বাংলাদেশে যখন অর্থনৈতিক সংকট, বিএনপি নিজেরাই যখন বলছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের নাকি নাভিশ্বাস অবস্থা তাহলে বিএনপি এরকম উৎসব করে কেমন করে। বিএনপির এই ইফতার পার্টি ইসলামের সঙ্গে কতটুকু সামঞ্জস্যপূর্ণ, তাদের বক্তব্যের সঙ্গে কতটুকু সাংঘর্ষিক সেটির বিবেচনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়