ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

উপজেলা নির্বাচন নিয়ে দ্বিধায় নেতারা, কী করবে বিএনপি?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ১৩ মার্চ ২০২৪  

উপজেলা নির্বাচন নিয়ে দ্বিধায় নেতারা, কী করবে বিএনপি?

উপজেলা নির্বাচন নিয়ে দ্বিধায় নেতারা, কী করবে বিএনপি?

আগামী মে মাস থেকে দেশজুড়ে শুরু হচ্ছে উপজেলা নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে উপজেলা পর্যায়ের সরকারি প্রতিনিধি পাবে দেশের জনগণ। যাদের মাধ্যমে দেশের বর্তমান চলমান উন্নয়নের ধারাকে আরও বেগবান করা সম্ভব হবে। আর তাই বিভিন্ন রাজনৈতিক দল ও প্রার্থীরা এরই মধ্যে শুরু করে দিয়েছেন তাদের নির্বাচনী কার্যক্রম।

অন্যদিকে বিএনপি জাতীয় নির্বাচন বর্জনের পর থকেই কার্যত জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। আর তাই এসব নির্বাচন বা প্রতিনিধি বাছাইয়ের যুদ্ধে তারা এখন নামতেই ভয় পায়। কারণ তারা ভালোমতই জানে দেশের মানুষ এখন আর তাদের পছন্দ করেনা। দেশের মানুষ জানে বিএনপি মানেই লুটপাট, অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ আর টাকা পাচারের মহোৎসব।

এসব কারণেই বিএনপি কার্যত সকল নির্বাচন থেকে দূরে থাকতে চায়। কিন্তু বিএনপির সকল নেতা-কর্মীরা তেমনটা চায় না। দলের অনেকেই আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নিতে এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছেন। কিন্তু এখানেও বাধ সেধেছেন তারেক-ফখরুলরা।

জানা গেছে, দলীয় মনোনয়ন দেয়ার নামে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রতিবারের মতো এবারও কোটি কোটি টাকা নিয়েছেন জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের কাছ থেকে। কিন্তু বাস্তবে মনোনয়ন তো দূরে থাক বিএনপির নেতাকর্মীরা নির্বাচনে অংশ নেবে কিনা সেই সিদ্ধান্তও জানা যায়নি। দলের শীর্ষস্থানীয় একাধিক সূত্র থেকে পাওয়া খবর বলছে, বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের মধ্যেই এখনও দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে, তারা উপজলো নির্বাচনে অংশ নেবে কিনা।

এ নিয়ে দলের অভ্যন্তরে দেখা দিয়েছে নানামুখী কোন্দল। সেই সাথে তৈরি হয়েছে একাধিক গ্রুপও। এসব গ্রুপের অধিকাংশই দলের সিদ্ধান্ত অমান্য করেই নির্বাচন করবে বলে জানা গেছে।

বিএনপির যখন একটি সুশৃঙ্খল নেতৃত্বের প্রয়োজন- তখন দলের ভেতরে এসব সাধারণ বিষয়ে সিদ্ধান্ত নেবারও কেউ নেই। এসব কারণেই বিএনপি ঘুরে দাঁড়াতে পারছেনা এবং এটা ধীরে ধীরে দলটিকে আরো নিষ্ক্রিয় করে দেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সর্বশেষ
জনপ্রিয়